ইনসাইড পলিটিক্স

সিঙ্গাপুরে খন্দকার মোশাররফের চিকিৎসা শুরু


প্রকাশ: 23/01/2024


Thumbnail

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়েছে। রোববার রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রওনা হন তিনি।

সোমবার (২২ জানুয়ারি) সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে ৭৭ বছর বয়সী বিএনপির এই সিনিয়র নেতাকে। সেখানে হাসপাতালের নিউরো বিভাগের প্রফেসর ইয়েও শ্যান-এর অধীনে তার চিকিৎসা শুরু হয়েছে। এ তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন স্ত্রী ও দুই ছেলে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ড. মোশাররফের ছোট ছেলে ড. খন্দকার মারুফ হোসেন গণমাধ্যমকে জানান, সম্প্রতি তার বাবার স্ট্রোকসহ রক্তক্ষরণ হয়েছিল। যার ফলে তিনি বেশ কিছুদিন ধরে এভারকেয়ার হাসপাতালের আইসিইউ ও সিসিইউতে ভর্তি ছিলেন। এছাড়া, ব্রেইনের বাইরে টিউমার এখনো রয়েছে, যা পুরোপুরি সংকুচিত হয়নি। বাবার সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চান তিনি।

উল্লেখ্য, গত বছরের ১৬ জুন রাতে অসুস্থ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন ড. খন্দকার মোশাররফ।

চিকিৎসকরা বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টে দেখতে পান- তার  ব্রেইনের বাইরে ছোট্ট একটি টিউমারের অস্তিত্ব। এরপর উন্নত চিকিৎসার জন্য ২৭ জুন তাকে সিঙ্গাপুর নেয়া হয়। পরদিন সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়। সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দুই মাস ১০ দিন পর ৫ সেপ্টেম্বর ঢাকায় ফেরেন। এরপর ৫ই ডিসেম্বর ফের অসুস্থ হয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭