ইনসাইড বাংলাদেশ

৫ ঘন্টা আটক রেখে চেয়ারম্যান ভাগিয়ে দিল চোর


প্রকাশ: 23/01/2024


Thumbnail

জাহাঙ্গীর আলম বাবু। বয়স ৫০। দেশের বিভিন্ন স্থানে চুরি করে কয়েকদিন আত্নগোপনে থেকে আবারো শুরু করে নতুন চুরি। এবার নিজ এলাকায় চুরি করে লাপাত্তা হওয়ার আগেই সিসিটিভির ফুটেজ দেখে চোর সনাক্ত করেন স্থানীয়রা। এর আগে সম্প্রতি লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের দত্তপাড়া বাজারে তিনটি দোকানে চুরির ঘটনাটি ঘটেছে। 

ঘটনার পরপরই ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করে জড়িত হামিদ উল্ল্যাহ জমদার বাড়ির ডা: অলি আহাম্মদের ছেলে জাহাঙ্গির আলম বাবুকে। ঘটনা নিশ্চিত হওয়ার পর গেলো শনিবার বাজার ব্যবসায়ী সমিতির সদস্যদের সাথে নিয়ে ব্যবসায়ীরা বাবুর বাড়িতে গিয়ে তল্লাশি চালালে চোরাই মালামালসহ বাবুকে আটক করে জনতা। 

খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান এটিএম কামাল উদ্দিন ছুটে যান ওই বাড়িতে। এসময় তিনি উত্তেজিত জনতা শান্ত করে চোরাই মাল ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বুঝে নিতে এবং আটক বাবুর সাথে আর কারা জড়িত তা বের করতে পুলিশের হাতে না দেয়ার অনুরোধ করেন। এসময় উৎসুক জনতা চেয়ারম্যানের কথা বিশ্বাস করে বাবুকে তার জিম্মায় দিয়ে দেন। কিন্তু ঘটনার ৫ ঘন্টা পর বাবু স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে লাপাত্তা হয়ে যায়। 

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বলছে, চোরের বিচার না করে এভাবে চোরকে আড়াল করা একজন জনপ্রতিনিধির কোনভাবেই উচিত হয়নি। 

তবে চেয়ারম্যান এটিএম কামাল উদ্দিন বলছেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা তাদের মালামাল বুঝে পেয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭