ইনসাইড গ্রাউন্ড

মুশফিকের কল্যাণে কুমিল্লার লক্ষ্য ১৬২


প্রকাশ: 23/01/2024


Thumbnail

এবারের বিপিএলে দারুণ ধারাবাহিক মুশফিকুর রহিম। দিনের দ্বিতীয় ম্যাচে অসাধারণ এক ফিফটি হাঁকিয়েছেন তিনি, আগের ম্যাচেও হাঁকিয়েছিলেন ফিফটি। মুশফিকের ফিফটির সাথে সৌম্য সরকারের ৪২ রানের ঝলমলে ইনিংসের সুবাদে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৬২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ফরচুন বরিশাল।  

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে বরিশালকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লা। ওপেনিংয়ে এদিন কিছুটা চমক রেখেছে বরিশাল। অধিনায়ক তামিম ইকবালের সাথে ইনিংসের উদ্বোধনীতে নামানো হয়েছে মেহেদী হাসান মিরাজকে। তবে ফাটকাটা কাজে লাগেনি। ইনিংসের প্রথম ওভারেই গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফিরে গেছেন মিরাজ।

তবে তামিম শুরু থেকে বেশ সাবলীল ছিলেন। উইকেটের চারপাশে দারুণ সব শটে তুলছিলেন রান। তিনে নেমে সুবিধা করতে পারেননি নিজের প্রথম ম্যাচ খেলতে নামা প্রীতম কুমার। দলীয় ২৬ রানের মাথায় আউট হওয়ার আগে ৭ বলে ৮ রান করেন তিনি।

দারুণ খেলতে থাকা তামিমের ইনিংসও খুব একটা লম্বা হয়নি। দলের ৪৩ রানের মাথায় ১৬ বলে ১৯ রানের ইনিংস খেলে আউট হন তামিম। পাওয়ারপ্লের ৬ ওভারে বরিশালের বোর্ডে জমা হয় ৪৪ রান, উইকেট পড়ে ৩টি।

এরপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম এবং সৌম্য সরকার। দারুণ কার্যকরী ব্যাটিংয়ে কঠিন পরিস্থিতি সামাল দেন দুজন। তাদের ব্যাটে চড়ে এগোতে থাকে বরিশালের ইনিংস। দুজনই ছিলেন দারুণ ছন্দে। মনে হচ্ছিল আজকে বিশাল কিছু করে ফেলবেন সৌম্য-মুশফিক।

তবে দলের ১০৯ রানের মাথায় থামেন সৌম্য। দুজনের জুটি থেকে রান আসে ৬৬। ফিফটির সম্ভাবনা জাগালেও ৩১ বলে ৪২ রান করে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। এরপর তাণ্ডব চালিয়ে গেছেন মুশফিক। বাকিরা ক্রিজে এসে বেশিক্ষণ টিকতে না পারলেও দারুণ সাবলীল ছিলেন মুশফিক। বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে তুলে নেন অসাধারণ এক ফিফটিও।

শেষ দিকেও মুশফিকের ব্যাটে চড়ে এগিয়েছে বরিশালের ইনিংস। নির্ধারিত ২০ ওভারের খেলা শেষে ৯ উইকেট হারিয়ে ১৬১ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয়। মুশফিক ৪৪ বলে ৬২ রানের ইনিংস খেলে আউট হয়েছেন শেষ ওভারে।  

কুমিল্লার হয়ে ৩ উইকেট তোলেন মুস্তাফিজুর রহমান। ২টি করে উইকেট শিকার করেন রোস্টন চেইজ এবং ম্যাথু ফোর্ড। এছাড়া তানভীর ইসলাম এবং খুশদিল শাহ নেন ১টি করে উইকেট।  

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭