ইনসাইড বাংলাদেশ

ঘন কুয়াশায় ঢাকায় না নেমে ৪ ফ্লাইট গেল চট্টগ্রাম


প্রকাশ: 24/01/2024


Thumbnail

ঘন কুয়াশার কারণে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্পষ্টভাবে রানওয়ে না দেখতে পেরে পাঁচটি ফ্লাইট অবতরণ করতে পারেনি। পরে ফ্লাইটগুলোর মথ্যে চারটি চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চলে যায়। একটি ফ্লাইট কলকাতা বিমানবন্দরে অবতরণ করে।

মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার (২৪ জানুয়ারি) বেলা পৌনে ১১টা পর্যন্ত চলে এই অবস্থা। গণমাধ্যমের প্রতিবেদনসূত্রে এসব তথ্য জানা গেছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম গণমাধ্যমকে জানান, মঙ্গলবার মধ্যরাত সাড়ে ৩টা থেকে বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে ৫টি যাত্রীবাহী প্লেন ডাইভার্ট করা হয়েছে। এর মধ্যে ৪টি চট্টগ্রাম ও ১টি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে।

নির্ভরযোগ্য সূত্রগুলো বলছে, ইউএস-বাংলা এয়ারলাইন্সের দুবাই, সালাম এয়ারের মাস্কাট এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুয়ালালামপুর, দাম্মাম থেকে আসা ফ্লাইটগুলো ঢাকায় অবতরণ করতে ব্যর্থ হওয়ায় তারা চট্টগ্রাম চলে যায়।

এদিকে ঘন কুয়াশার কারণে মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত প্রায় ১৫টি ফ্লাইট নির্ধারিত সময়ে ঢাকায় উড্ডয়ন ও অবতরণ করতে পারেনি।

চলতি জানুয়ারির শুরু থেকেই দেশের বিভিন্ন স্থানে ঘন কুয়াশা ও শীত অনুভূত হচ্ছে। মাসের শেষের দিকে বৃষ্টিপাতের কারণে শীত আরো বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭