কালার ইনসাইড

ওটিটিতে মুক্তির অপেক্ষায় 'অ্যানিমাল', জটিলতার অবসান


প্রকাশ: 24/01/2024


Thumbnail

বক্স অফিস কাঁপানো বলিউডের অন্যতম সিনেমা ‘অ্যানিমাল’ এবার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির দিকে এগুচ্ছে। সিনেমাটি আগামী ২৬ জানুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার কথা রয়েছে। জানা গেছে,'অ্যানিমাল'  সিনেমার সহ প্রযোজনা প্রতিষ্ঠান ‘ওয়ান স্টুডিওস লিমিটেড’র সঙ্গে মূল প্রযোজনা প্রতিষ্ঠান ‘টি-সিরিজ’ সমস্যা মিটিয়ে নিয়েছে।

ভারতীয় গনমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ‘ওয়ান স্টুডিওস লিমিটেড’ ওটিটিতে এ সিনেমার মুক্তির ওপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাই কোর্টে মামলা করেছিল। মামলায় ‘টি-সিরিজের’ বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ আনা হয়েছিল। ওই মামলার প্রথম শুনানি হয় গত সোমবার। শুনানিতে দুই পক্ষের দুই আইনজীবী সন্দীপ শেঠি ও অমিত সিব্বাল আদালতে দাঁড়িয়ে বলেছেন, তারা (টি-সিরিজ, ওয়ান স্টুডিওস লিমিটেড) চুক্তি নিয়ে একটি মীমাংসায় পৌঁছেতে পেরেছেন।

এদিকে গনমাধ্যমকে টি-সিরিজ এর আইনজীবী সিব্বাল বলেন, ‘মিটমাটের বিষয়টি লিখিতভাবে আদালতকে জানিয়েছেন তারা। এছাড়া ‘টি-সিরিজ’ এক বিবৃতিতে বলেছে, আশা করা যায় আগামী ২৬ জানুয়ারি পূর্বনির্ধারিত তারিখেই নেটফ্লিক্সের দর্শকরা ‘অ্যানিমাল’ দেখতে পাবেন। মামলা নিষ্পত্তির জন্য বুধবার (২৪ জানুয়ারি) ফের শুনানির দিন ঠিক করেছেন বিচারপতি সঞ্জীব নরুলা।

ওয়ান স্টুডিওর ভাষ্য, চুক্তিতে ছিল ‘অ্যানিমাল’ থেকে রোজগার হওয়া ৩৫ শতাংশ লাভ ভাগাভাগি হবে দুই প্রযোজনা সংস্থার মধ্যে।

গেল বছরের ১ ডিসেম্বর (শুক্রবার) ‘অ্যানিমাল’ মুক্তির পর বক্স অফিসে দাপিয়ে চললেও ‘টি-সিরিজ’ চুক্তি অনুযায়ী লাভের ভাগ দেয়নি বলে ওয়ান স্টুডিও লিমিটেডের অভিযোগ। কোন খাতে কত খরচ হয়েছে সে বিষয়েও কোনো তথ্য জানায়নি ‘টি-সিরিজ’। সে কারণে দিল্লি হাই কোর্টে তারা মামলা দায়ের করে। ওই অভিযোগ অস্বীকার করে ‘টি সিরিজ’ কর্তৃপক্ষ বলেছিল, তারা চুক্তির নিয়ম মানতে অঙ্গীকারাবদ্ধ। ওই চুক্তিতে বলা হয়, ‘অ্যানিমাল’ মুক্তির ৬০ দিনের মধ্যে সহ প্রযোজনা প্রতিষ্ঠানকে যাবতীয় তথ্য জানানো হবে। মুক্তির পর দেড় মাস পেরিয়ে গেলেও এই কাজের জন্য ‘টি-সিরিজের’ হাতে ‘যথেষ্ট সময় আছে’।

‘অ্যানিমাল’ এর দৈর্ঘ্য ৩ ঘন্টা ২১ মিনিট হলেও, ওটিটির জন্য আরও ৮ মিনিট বাড়িয়ে সিনেমাটি দাঁড়িয়েছে ৩ মিনিট ২৯ সেকেন্ডে। নায়িকা রাশমিকা মানদানার সঙ্গে নায়ক রাণবীর কাপুরের সেন্সরে বাদ পড়া দৃশ্য ওটিটির সংস্করণে যোগ করেছেন পরিচালক।

উল্লেখ্য, নির্মতা সন্দীপ রেড্ডি দেড়শ কোটি রুপির বাজেট নিয়ে ‘অ্যানিমাল’ নির্মাণ করে দেশ-বিদেশ মিলিয়ে দেড় মাসে প্রায় ৮০০ কোটি রূপির বেশি আয় করেছে সিনেমাটি। রণবীর, রাশমিকা মানাদান, অনিল কাপুরের এই সিনেমা আরও আলোচিত হয়েছে ধর্মেন্দ্র পুত্র ববি দেওলের কারণে। ২০ মিনিটের খল চরিত্রে ববি অভিনয় করে ফিরে এসেছে সেই তার হারানো ক্যারিয়ারে।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭