ইনসাইড বাংলাদেশ

নওগাঁয় ১০ টাকার দাবীতে হত্যা, আসামীর যাবজ্জীবন


প্রকাশ: 25/01/2024


Thumbnail

নওগাঁয় পোরশায় হত্যা মামলার মফিজ উদ্দিন নামে এক দর্জির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছে দায়রা জজ আদালত। এছাড়াও নগদ এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে আসামী মফিজ উদ্দিন আদালতে উপস্থিতিতে মামলার রায় প্রদান করেছেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আবু শামীম আজাদ। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন আব্দুল খালেক এবং আসামী পক্ষে আইনজীবী দেওয়ান আবু হোসেন মামলাটি পরিচালনা করেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি বিকেল ৩টায় জেলার পোরশা উপজেলার সোমনগর গ্রামের মৃত আব্দুল মান্নানের পুত্র মোঃ ইউনুস আলী (৫২) তার জ্যাকেটে চেইন লাগানোর জন্য পার্শ্ববর্তী সুতলী বাজারে দর্জি মফিজ উদ্দিনের দোকানে যান। চেইন লাগানোর মজুরি হিসেবে দর্জি মফিজ উদ্দিন ৩০ টাকা দাবী করে। কিন্তু ইউনুস ২০ টাকা দিতে চান। এ নিয়ে উভয়ের মাধ্যে বাক বিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে দর্জি মফিজ উদ্দিন একটি বাঁশ দিয়ে ইউনুসের মাথায় সজোরে আঘাত করে। এতে মারাত্মকভাবে আহত অবস্থায় স্থানীয় পল্লী চিকিৎসকের নিকট নিয়ে যাওয়া হয়। চিকিৎসক আহত ইউনুসের মাথায় সেলাই ও ব্যান্ডেজ করে বাসায় নেয়ার পথে তার মৃত্যু হয়।

পরে মৃত ইউনুস আলীর ছোট ভাই সোনাবর অলী পোরশা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ দর্জি মফিজ উদ্দিনের বিরুদ্ধে মামলার চার্জশীট গঠন করে বিচারের জন্য আদালতে প্রেরণ করে।

বিভিন্ন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আবু শামীম আজাদ উক্ত আসামীর বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, নগদ এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭