ইনসাইড বাংলাদেশ

ধরা পড়েছে দেশের সবচেয়ে বড় কোকেন চালান


প্রকাশ: 26/01/2024


Thumbnail

গত বুধবার দেশের ইতিহাসে সবচেয়ে বড় কোকেন চালানটি ধরা পড়েছে। পূর্ব আফ্রিকার দেশ মালাউয়ির নারী নমথান্দাজো টাওয়েরা সোকোর ব্যাগে পাওয়া যায় ৮ কেজি ৩০০ গ্রাম কোকেন। সোকো ঢাকায় থাকার জন্য হযরত শাহজালাল বিমানবন্দর সংলগ্ন একটি হোটেল ঠিক করেছিলেন। সেই হোটেলে অভিযান চালিয়ে আরেক বিদেশি নাগরিক মোহামেদি আলিকে কোকেনসহ গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তরার হোটেল এফোর্ড ইন থেকে ২শ গ্রাম কোকেনসহ গ্রেপ্তার করা হয়।

ডিএনসির বিমানবন্দর সার্কেলের পরিদর্শক দেওয়ান মো. জিল্লুর রহমান কালকেলাকে বলেন, এটা আমাদের ফলোআপ অভিযান ছিল। বিমানবন্দরের কাছের এই হোটেলটিতে সোকোর রিজার্ভেশন ছিল। আমরা ওখানে সন্দেহভাজন একজন বিদেশি নাগরিককে ঘেরাও করি। তিনি হোটেলটির ১০২ নম্বর কক্ষে অবস্থান করছিলেন।

তিনি জানান, বিমানবন্দর এপিবিএন ডগ স্কোয়াডের সহায়তায় কক্ষটিতে তল্লাশি চালানো হয়। তল্লাশি চলাকালে এপিবিএন ডগ স্কোয়াডের ডগ বিদেশি মোহামেদির সাথে থাকা কালো একটি ব্যাগে মাদক রয়েছে বলে তার হ্যান্ডলারকে সতর্ক করে। পরে ম্যানুয়ালি ব্যাগটি সার্চ করলে তার ভেতরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ২০০ গ্রাম কোকেন উদ্ধার করা হয়। যার আন্তর্জাতিক বাজারমূল্য প্রায় ২৫ লাখ টাকা।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, গত ২০ জানুয়ারি মোহামেদি আদ্দিস আবাবা-দোহা হয়ে ঢাকায় আসেন। আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত তার থাকার কথা ছিল। আজকের অভিযানে ডগ অলি এবং তার হ্যান্ডলার সুনেত্রার সহযোগিতায় মাদকের ব্যাগটি শনাক্ত করা হয়।

মোহামেদির কক্ষে থাকা তার একটি ট্রাভেল ব্যাগের ভেতর বিশেষ কায়দার লুকানো ছিল ২০০ গ্রাম কোকেন, যা শনাক্ত করে এপিবিএনের ডগ স্কোয়াড।

কোকেন উদ্ধারের ঘটনায় বৃহস্পতিবার রাতে বিমানবন্দর থানায় মামলা করেছে ডিএনসি। মামলার তথ্যানুযায়ী, ট্রাভেল ব্যাগটি মোহামেদিকে বাংলাদেশে পাঠিয়েছে নাইজেরি নাগরিক ডন ফ্রানকি। আর ঢাকায় তার হোটেল ঠিক করে দেয় সাইফুল ইসলাম রনি নামের একজন। তাদের ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে তদন্তসংশ্লিষ্টরা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭