ইনসাইড পলিটিক্স

ব্র্যাকের প্রতিটি ইট খুলে নেয়া হবে: ইসলামী আন্দোলন


প্রকাশ: 26/01/2024


Thumbnail

ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, সমকামিতার বিরোধিতা করায় ব্র্যাক থেকে আসিফ স্যারকে চাকরিচ্যুত করা হয়, তবে আমরা ব্র্যাকের গেটে অবস্থান করব। দেখব কীভাবে চাকরিচ্যুত করা হয়। যদি ব্র্যাক আমাদের কথা মানতে বাধ্য না হয়, বাংলাদেশের জনগণ ব্র্যাকের প্রত্যেকটা  ইট খুলে ফেলবো।

শুক্রবার (২৬ জানুয়ারি) জুমা নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর পাদদেশে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

ফয়জুল করীম বলেন, ব্র্যাক তুমি একটা এনজিও। বাংলাদেশের মানুষের পয়সা দিয়া এর (সমকামিতার) বিরোধিতা করার জন্য চাকরিচ্যুত করবা? সেটা হবে না। শুনলাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির শিক্ষক সরোয়ারকেও নাকি চাকরিচ্যুত করার চক্রান্ত করা হচ্ছে। এজন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।  

তিনি আরও বলেন, সহশিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের লজ্জা তুলে নেয়া হয়েছে। শীত আসতে শুরু হওয়ার আগেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করছে সরকার। পরিকল্পিতভাবে সরকার শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করার পায়তারা করছে। শিক্ষামন্ত্রী পাঠ্যবই থেকে কৌশলে ইসলামকে বাদ দেয়ার পায়তারা করছে। এপার বাংলা আর ওপার বাংলা এক করার চেষ্টা করছে সরকার। যা কখনই বাস্তবায়ন করতে দেয়া হবে না।

এ সময় বর্তমান সরকার সমকামিতার পক্ষে নাকি বিপক্ষে স্পষ্ট বক্তব্য চান সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।  

সমাবেশে বক্তারা বলেন, জাতীকে মূর্খ করার সুপরিকল্পনা করছে সরকার। ট্রান্সজেন্ডার নয় কেবল, পুরো শিক্ষাব্যবস্থার পরিবর্তন করতে হবে। সরকার ক্ষমতার দাপটে অবৈধ কাজ করছে। ট্রান্সজেন্ডারকে প্রমোট করে সরকার রেহাই পাবে না। শক্তিশালী বিরোধী দল না থাকায় দেশ অকার্যকর হয়ে যাচ্ছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭