ইনসাইড গ্রাউন্ড

‘ম্যারাডোনার ক্লাবে’ যাচ্ছেন মেসির সতীর্থ


প্রকাশ: 26/01/2024


Thumbnail

আর্জেন্টাইন ফুটবলার নেহুয়েন পেরেজের বর্তমান ঠিকানা ইতালিয়ান ক্লাব উদিনেস। সেখান থেকে প্রায় এক হাজার কিলোমিটার দূরের শহর ন্যাপলস। ন্যাপলস শহরের বিখ্যাত ক্লাব নাপোলিতে পাড়ি জমাচ্ছেন পেরেজ।

নাপোলি একটা সময় অখ্যাতই ছিল ইতালির ফুটবলে। বার্সেলোনা-ত্যাগি দিয়েগো আরমান্দো ম্যারাডোনাই বিখ্যাত করে তুলেন ন্যাপলসের ক্লাবটিকে। ম্যারাডোনার সময়ে পুনর্জাগরণ হওয়া নাপোলি প্রথম লিগ শিরোপা জিতেছিল ১৯৮৬-৮৭ মৌসুমে। তারা দ্বিতীয় বার সিরি আর শিরোপা জিতে ১৯৮৯-৯০ মৌসুমে।

দুবারই দলকে একা হাতে শিরোপা উপহার দেন ম্যারাডোনা। প্রথমবার ১০ গোল ও দ্বিতীয়বার ১৬ গোল করেন আর্জেন্টাইন তারকা। ১৯৮৮-৮৯ মৌসুমে নাপোলির উয়েফা কাপ জেতার পেছনেও একক নৈপুণ্য ছিল ম্যারাডোনার। কীর্তিমান ম্যারাডোনা তাই ন্যাপলসের ‘ফুটবল ঈশ্বর’ উপাধি পান। অনেকে তাই ম্যারাডোনার ক্লাব বলতে নাপোলিকেই বুঝেন। তার নামে তো স্টেডিয়ামের নামকরণও করেছে নাপোলি। সেই ক্লাবেই যাচ্ছেন সেন্টারব্যাক পেরেজ।

২৩ বছর বয়সী পেরেজের জন্য ১৬ মিলিয়ন ইউরো খরচ করছে নাপোলি। সেখানে যুক্ত হতে পারে আরও ২ মিলিয়ন ইউরো। আর্জেন্টাইন তারকার সঙ্গে নাপোলি চুক্তি করতে পারে ৪ বছরের। দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বলছেন, সমঝোতার একদম শেষ ধাপে রয়েছে দুই ক্লাব।

ইউরোপের একাধিক ক্লাবে খেলা নেহুয়েন পেরেজ খেলেছেন আর্জেন্টিনা জাতীয় দলের হয়েও। অনূর্ধ্ব-১৭, ২০, ২৩ পেরিয়ে ২০২২ সালে জাতীয় দলে অভিষেক হয় তার। অভিষেকের পর অবশ্য আর কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭