ইনসাইড গ্রাউন্ড

আরিফুলের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৯১ রান


প্রকাশ: 26/01/2024


Thumbnail

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয়েছে যুক্তরাষ্ট্রের। ব্লুমফন্টেইনে আগে ব্যাট করতে নেমে ২৯১ রানের পাহাড়সম পুঁজি জড়ো করেছে মাহফুজুর রহমান রাব্বির নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গত বিশ্বকাপে জোড়া সেঞ্চুরি হাঁকানো আরিফুল পেলেন এবারের আসরে প্রথম সেঞ্চুরির দেখা

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা তেমন ভালো ছিল না। ধীর গতির রান আর আদিল বিন সিদ্দিকের বিদায়ে পাওয়ারপ্লে পার করে টাইগাররা। আশিকুর রহমান শিবলি ২৭ ও চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ৩৫ রান করে বিদায় নিলে শঙ্কার মেঘ আরও ঘনীভূত হয়।

৪ নম্বরে নামা আরিফুল ইসলাম অবশ্য দলকে পথ হারাতে দেননি। দৃঢ় মানসিকতা দেখিয়ে পূর্ণ করেন সেঞ্চুরি। বিদায় নেওয়ার আগে ১০৩ বলে করেন ১০৩ রান, হাঁকান ৯টি চার। চতুর্থ উইকেটে আহরার আমিনকে নিয়ে গড়া তার ১২২ রানের জুটিতে শক্ত অবস্থানে পৌঁছে বাংলাদেশ।

আহরার ৪৯ বলে ৪৪ রান করে ফেরেন সাজঘরে। ফর্মের তুঙ্গে থাকা শিহাব জেমস ১৭ বলে ৩১ রানের ক্যামিও খেলে দলকে নিয়ে যান বড় সংগ্রহের দিকে। শেষদিকে সেখ পারভেজ জীবন ৭ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯১ রান দাঁড়ায় বাংলাদেশের সংগ্রহ। যুক্তরাষ্ট্রের পক্ষে আরিয়া গার্গ তিনটি ও আরিন নাদকার্নি দুটি উইকেট শিকার করেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭