ইনসাইড এডুকেশন

বইমেলায় আসছে জিদানের 'প্রিন্ট অন ডিমান্ডে হাতেখড়ি'


প্রকাশ: 27/01/2024


Thumbnail

আসন্ন অমর একুশে বইমেলা-২০২৪ উপলক্ষ্যে শব্দশৈলী প্রকাশনী থেকে প্রকাশ হচ্ছে ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা জোনায়েত হোসেন জিদানের ফ্রিল্যান্সিং এবং ই-কমার্স ভিত্তিক বই “প্রিন্ট অন ডিমান্ডে হাতেখড়ি”। বইটির পেইজ সংখ্যা ১৫২ এবং মুদ্রিত মূল্য ৩৮০ টাকা। ইতোমধ্যে রকমারিতে বইটির প্রি-অর্ডার শুরু হয়েছে।

বইটিতে “ফ্রিল্যান্সিং ক্যারিয়ার” এবং ডিজিটাল বিজনেস “প্রিন্ট অন ডিমান্ড”-এর যাত্রা শুরু করার বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেছেন লেখক।

বইটি সম্পর্কে জোনায়েত হোসেন জিদান জানান, বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত বিষয় হচ্ছে ফ্রিল্যান্সিং। অনেকেই মনে করেন ফ্রিল্যান্সিং করলে বুঝি এক রাতেই লাখ লাখ টাকার মালিক হওয়া যায়। আবার অনেকে ইচ্ছা থাকা সত্ত্বেও কনফিউশনে ভোগেন আর ভাবেন আমি ফ্রিল্যান্সিং করতে পারবো তো? আবার অপর দিকে গতানুগতিক ফ্রিল্যান্সিংয়ের বাইরে গিয়েও যে গ্লোবালি ডিজিটাল বিজনেস করা যায় এবং বিষয়টি ক্রমেই জনপ্রিয় হচ্ছে সেটি অনেকেই জানেন না। প্রিন্ট অন ডিমান্ড, ডিজিটাল বিজনেস জগতের একটি জনপ্রিয় নাম। দিন দিন গ্লোবাল মার্কেটে প্রিন্ট অন ডিমান্ড প্রোডাক্ট এর চাহিদা যেমন বাড়ছে আবার সেই সাথে বাড়ছে এই বিজনেসের পরিধিও। ঠিক এই দুটি বিষয়কে কেন্দ্র করেই এই বইটি লেখা হয়েছে।

জানা যায়, জোনায়েত হোসেন জিদান একজন শিক্ষার্থী। তার বাড়ি ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলায়। বর্তমানে তিনি নেত্রকোণা সকরারি কলেজে অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছেন। পড়ালেখার পাশাপাশি তিনি পেশায় একজন ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা। তিনি জানান, নিজের প্যাশনকে প্রফেশনে রূপান্তর করতে এবং স্বাধীনভাবে ক্যারিয়ার বিল্ড আপ করতে আর দশটা মানুষের মতো চাকরি না করে ফ্রিল্যান্সিং সেক্টরে কাজ করা শুরু করি। কঠোর প্রচেষ্টা আর স্বাধনার ফলে আজকে একজন ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা হতে পেরেছি। সকলের কাছে দোয়াপ্রার্থী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭