ইনসাইড গ্রাউন্ড

বাবরে ভর করে ঢাকাকে বড় লক্ষ্য দিয়েছে রংপুর


প্রকাশ: 27/01/2024


Thumbnail

দুপুরে লম্বা সময় অনুশীলন করেছিলেন। হোটেলের লবিতেও করেছেন অনুশীলন। চোখের সমস্যায় ভোগা সাকিব আল হাসান দ্রুতই ব্যাট হাতে নামতে চাইছেন, সেটা বোঝার জন্য এই প্রচেষ্টার ছবি আর ভিডিও ফুটেজই হয়ত যথেষ্ট। কিন্তু বিপিএলের ১২তম ম্যাচে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ব্যাটই করলেন না সাকিব। টাইগার কাপ্তানের ব্যাটিং দেখার অপেক্ষায় যারা ছিলেন তারা সবাই হয়েছেন হতাশ। এমনকি দলের দশম ব্যাটার হয়ে নামতেও যেন আপত্তি তার। 

তবে এরপরেও রংপুর রাইডার্সকে অল্পে আটকানো হয়নি। দুর্দান্ত ঢাকার বিপক্ষে তারাই করেছে দুর্দান্ত ব্যাটিং। বাবর আজমের এবারের আসরে দ্বিতীয় ফিফটির সঙ্গে আজমতউল্লাহ ওমরজাই এবং নুরুল হাসান সোহানের ব্যাটে ভর করে রংপুরের সংগ্রহ ৮ উইকেটে ১৮৩ রান। 

নিয়মিত ওপেনিং জুটিতে এদিন এসেছে পরিবর্তন। ব্রেন্ডন কিং আর বাবর আজম শুরু করেছেন এদিন রংপুরের হয়ে। অবশ্য তাদের ২২ রানের জুটির প্রায় পুরোটাই ছিল কিংয়ের অবদান। ২০ রান করে ফেরেন তিনি তাসকিন আহমেদের বলে ক্যাচ দিয়ে। এরপর রনি তালুকদারও বেশি বড় করতে পারেননি ইনিংস। ৭ বলে ১১ করে থামেন তিনি। 

সোহান এবং বাবর খেলেছেন বলের সঙ্গে পাল্লা দিয়ে। কাঙ্ক্ষিত রান আসেনি তাদের কাছ থেকে। তবে দুজন মিলে প্রাথমিক ধাক্কা সামাল দেওয়ার কাজটা ঠিকভাবেই করেছিলেন। তৃতীয় উইকেটে যোগ হয়েছে ৫০ রান। ২৪ বলে ২৬ করে আরাফাত সানির বলে আউট সোহান। দুই বল পর আবার আঘাত। এবার আউট মোহাম্মদ নবী। 

আজমতউল্লাহ ওমরজাইকে নিয়ে এবার ইনিংস টেনে নিলেন বাবর আজম। শুরুতে অ্যাংকর রোলে খেললেও শেষদিকে বড় শট খেলেছেন। ৪৬ বলে ৬২ রান করে আউট হওয়ার সময় রংপুরকে দিয়ে গিয়েছেন বড় স্কোরের ভিত্তি। বাকি সময়টায় নিয়মিত উইকেট হারালেও ওমরজাই, শামীম পাটওয়ারীর ব্যাটে বড় স্কোর পায় রংপুর। 




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭