ওয়ার্ল্ড ইনসাইড

মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিসহ গ্রেপ্তার ১০৮


প্রকাশ: 28/01/2024


Thumbnail

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের কর্মকর্তারা বাংলাদেশিসহ ১০৮ অবৈধ অভিবাসীকে আটক করেছে। অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে নতুনভাবে অভিযান চালানো শুরু করেছে মালয়েশিয়া। শনিবার (২৭ জানুয়ারি) মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্ট্রেইট টাইমস এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার সকালে পাসার হারিয়ান সেলাইয়াং শহরে এ অভিযান চালানো হয়। এ সময় অভিবাসন সংক্রান্ত বিভিন্ন অভিযোগে তাদের আটক করা হয়।

জানা গেছে, অভিযানে আটকদের মধ্যে সবচেয়ে বেশি রয়েছেন ইন্দোনেশিয়ার নাগরিক। দেশটির ৫৩ জনকে আটক করা হয়েছে। এছাড়াও মিয়ানমারের ৩৫, ভারতের ১২ এবং পাকিস্তান ও নেপালের একজনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে সাত বাংলাদেশি রয়েছেন বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ১২ জানুয়ারি গভীর রাতে মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোতে বিশেষ অভিযান চালায় দেশটির পুলিশ। এ অভিযানে নানা অভিযোগে ৮ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ১৪১ জনকে আটক করা হয়।

সিটি পুলিশের প্রধান দাতুক আলাউদ্দিন আবদুল মজিদ বলেন, দেশটির অভিবাসন বিভাগ ও বেসামরিক প্রতিরক্ষা বিভাগ যৌথভাবে অভিযান পরিচালনা করে। এতে অংশ নেন ৪৬৫ কর্মকর্তা ও কর্মীরা।

তিনি জানান, এলাকাটি অপরাধীদের লক্ষ্য করে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের বিশেষ উদ্দেশ্য ছিল অবৈধ অভিবাসীরা।

ওই সময়ে দেশটির অভিবাসন বিভাগের এক বিবৃতিতে বলা হয়, বৈধ ভ্রমণ নথি না থাকা, মেয়াদোত্তীর্ণ সামাজিক ভিজিট পাসের অপব্যবহার, বিদেশি মহিলারা গ্রাহকদের যৌন পরিষেবা সরবরাহসহ বিভিন্ন অপরাধ করেছে আটককৃতরা।

এ ছাড়াও এই অভিযানে বেশকিছু কনডম, যৌন সরঞ্জাম, পতিতাবৃত্তির বিভিন্ন নথিপত্র, ভবনের চাবি, বিভিন্ন দেশের পাসপোর্ট, ১২টি মোবাইল ফোন, নগদ ১৪ হাজার ১৫৫ রিঙ্গিত, টাইম রেকর্ডার কার্ড, তোয়ালে এবং সার্কিট ক্যামেরা সরঞ্জাম জব্দ করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭