ইনসাইড পলিটিক্স

অব্যাহতি দেয়ার ক্ষমতা রওশন এরশাদের নেই: চুন্নু


প্রকাশ: 28/01/2024


Thumbnail

দলের গঠনতন্ত্র অনুযায়ী কাউকে অব্যাহতি দেয়ার ক্ষমতা রওশন এরশাদের নেই বলে দাবি করেছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। 

রোববার (২৮ জানুয়ারি) তাকেসহ দলের চেয়ারম্যান জিএম কাদেরকে অব্যাহতি দিয়ে নিজেকে জাপা চেয়ারম্যান ঘোষণা করেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। এরপর এক প্রতিক্রিয়ায় এমনটা দাবি করেন মুজিবুল হক চুন্নু।

মুজিবুল হক চুন্নু বলেন, আগেও তিনি (রওশন) দুইবার নিজেকে চেয়ারম্যান ঘোষণা করে আমাদের বাদ দিয়েছিলেন। তার বক্তব্য আমরা আমলে নিচ্ছি না। তিনি যে চেয়ারম্যান-মহাসচিবকে বাদ দিয়েছেন-এটা এ নিয়ে তৃতীয়বার। এর আগেও তিন দুইবার নিজেকে চেয়ারম্যান ঘোষণা করে বাদ দিয়েছিলেন। পরবর্তীকালে আবার প্রত্যাহার করেছিলেন এই বলে যে ওনার ঘোষণাটা ঠিক না। ওনাদের এই বক্তব্য আমি পার্টির মহাসচিব হিসেবে আমলে নিচ্ছি না।

তিনি আরও বলেন, এই ঘোষণার কোনো ভিত্তি নাই। এই ধরনের কোনো ক্ষমতা ওনার নাই। গঠনতন্ত্রের বাইরে যেকোনো ব্যক্তি মনের মাধুরী মিশিয়ে যেকোনো কথা বলতেই পারে, এসব কথার কোনো ভিত্তি নাই। তাদের এই সিদ্ধান্ত নিয়ে আমাদের মধ্যে কোনো প্রতিক্রিয়া নাই।

এর আগে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে নিজের চেয়ারম্যান পদের দায়িত্ব নেয়া ছাড়াও জিএম কাদের ও চুন্নুকে অব্যাহতি দেয়ার কথা জানান রওশন এরশাদ।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আমি বেগম রওশন এরশাদ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা কো-চেয়ারম্যান এবং প্রধান পৃষ্ঠপোষক- এই মর্মে ঘোষণা করছি যে, বিগত দিনের জাতীয় পার্টির সাংগঠনিক ব্যর্থতা পর্যালোচনা করে আমি কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ঘোষণা করছি। আমাদের প্রাণপ্রিয় সংগঠন জাতীয় পার্টিতে এখন একটি ক্রান্তিকাল বিরাজ করছে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭