ইনসাইড বাংলাদেশ

কিশোরগঞ্জে দলবদ্ধ ধর্ষন, পুলিশি অভিযানে গ্রেফতার ৩


প্রকাশ: 28/01/2024


Thumbnail

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পুলিশি অভিযানে রক্ষা পেল তরুনির প্রাণ। অপহরন করে মুক্তিপন দাবী ও দলবদ্ধভাবে ধর্ষনের ঘটনায় অভিযুক্ত ৩ জনকে গ্রেফতার ও অপরাধকর্মে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ।

শনিবার (২৭ জানুয়ারি) বিকাল ৩ টায় অটো আটকে টাকা দাবী করছে এমন সংবাদে পাকুন্দিয়া থানার এসআই দীন মোহাম্মদ সহ থানার পুলিশ সদস্যরা তারাকান্দি এলাকায় যায়। সেখানে অটো আটক অবস্থায় দেখে পুলিশ জানতে পারে, অটোতে আসা এক তরুনীকে পরিত্যক্ত একটি বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। ওই পরিত্যক্ত বাড়িতে একের পর এক যুবক কর্তৃক জোরপূর্বক ধর্ষিত হয়ে যাচ্ছিল তরুণীটি। মাটি থেকে উঠে দাড়াতেই না পারলেও বারংবার পাশবিকতার শিকারে কুকড়ে যাচ্ছিল তার জীর্ণ দেহ। ইতিমধ্যেই ৫ জন কর্তৃক ধর্ষিত হয়েছে তরুণীটি। পুলিশের অবস্থান বুঝেই পালিয়ে যায়ওয়ার চেষ্টা করে ধর্ষণকারীরা।

তবে পুলিশের চৌকসতায় পালিয়ে যাওয়ার সময় তিন জনকে আটক করা হয়। আটককৃতরা হল মোঃকাউসার আহম্মেদ (২৪), ও জুবায়েদ হাসান শুভ (১৮)। পরে পুলিশের অভিযানে তোফাজ্জল হোসেন রাজু (২৪) নামে ঘটনার এক সহযোগীকেও গ্রেফতার করা হয়।

শনিবার (২৭ জানুয়ারি) বিকাল আনুমানিক ৩ ঘটিকা সময় ভিকটিম ও তার বন্ধু সাব্বির হোসেন (১৮) এবং সাব্বির হোসেনের মামা হুমায়ুন কবির (২১), সাব্বিরের বন্ধু আশরাফসহ পাকুন্দিয়া উপজেলার তারাকান্দি গ্রামস্থ বাজারে ঘুরতে যায়। তখন স্থানীয় অভিযুক্তরা কয়েকজন মিলে অটোরিক্সাসহ ভিকটিম ও তার সঙ্গিদেরকে তারাকান্দি ফাজিল মাদ্রাসার মাঠে নিয়ে গিয়ে মুক্তিপণ বাবদ ভিকটিমের বন্ধু সাব্বিরের কাছে ১০ হাজার টাকা দাবি করে। স্থানীয় অভিযুক্তরা হল মোঃ কাউসার আহম্মেদ (২৪), জুবায়েদ হাসান শুভ (১৮),মেহেদী হাসান (২২),হৃদয় (৩২),বাবু (২২),তোফাজ্জল হোসেন রাজু (২৪), ইয়াসিন (২৫)।

শুধু তাই নয়, মুক্তিপণের টাকা না দিলে ভিকটিমকে এবং তাদের সাথে থাকা অটোরিক্সা ছাড়বে না বলে হুমকি দেয় আসামীরা। টাকা না দিতে চাইলে আসামীরা ভয়ভীতি দেখিয়ে অটোরিক্সা এবং ভিকটিমের সঙ্গিদেরকে মাদ্রাসার মাঠে রেখে জোরপূর্বক ভিকটিমকে মাদ্রাসার পাশে জনৈক রানা ভূঞার একটি পরিত্যক্ত টিনের ঘরে নিয়ে গিয়ে ধর্ষন করে। অভিযুক্তদের মধ্যে প্রথমে হৃদয়, পরে মেহেদী, বাবু, কাউসার এবং সবশেষে জোবায়ের হোসেন শুভসহ ৫ জন অপরাপরদের সহযোগিতায় ঘরের পাশের পূর্ব কোনায় মাটিতে ফেলে ভিকটিমকে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক পর্যায়ক্রমে ধর্ষন করতে থাকে।

ঘটনার সময় মাদ্রাসার মাঠে থাকা সাব্বিরের বন্ধু আশরাফ মুক্তিপনের টাকা সংগ্রহের কথা বলে কৌশলে থানায় এসে থানা পুলিশকে অবগত করলে পাকুন্দিয়া থানার এসআই মোঃ দ্বীন ইসলাম, এসআই নাজিম উদ্দিন, এএসআই মোঃ রাকিব উজ্জামান খান, তাৎক্ষনিক অভিযান পরিচালনা করে ধর্ষনের ফলে অসুস্থ অবস্থায় ভিকটিমকে উদ্ধার করে ৩ জন অপরাধিকে গ্রেফতারসহ অপরাধ কাজে ব্যবহৃত একটি সুজুকি মোটর সাইকেল উদ্ধারপূর্বক জব্দ করেন।

এ ঘটনায় ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে পাকুন্দিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রুজু করা হয়। এ মামলার তদন্তকারী অফিসার পাকুন্দিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মোবারক হোসেন। ভিকটিমকে চিকিৎসার জন্য ওসিসি, ২৫০ শয্যা বিশিষ্ট কিশোরগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ধর্ষনের ঘটনা প্রমাণে সহায়ক আলামত জব্দ করা হয়েছে।

এ ঘটনার সংবাদ পাওয়ার পর পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) সহ ঊর্ধতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে, ভিকটিম ও আটক অপরাধীদেরকে জিজ্ঞাসাবাদ করেছে। জড়িত পলাতক সকল আসামী গ্রেফতারের লক্ষ্যে অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে।

রবিবার ( ২৮ জানুয়ারি) এ বিষয়ে মিডিয়া সেল গ্রুপে বিস্তারিত তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আল আমিন হোসাইন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭