ইনসাইড গ্রাউন্ড

চতুর্থ সারির ক্লাবের বিপক্ষে নামছে ইউনাইটেড


প্রকাশ: 28/01/2024


Thumbnail


এফএ কাপের চতুর্থ রাউন্ডে রোববার (২৮ জানুয়ারি) রাতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড। রাত সাড়ে ১০টায় রেড ডেভিলদের প্রতিপক্ষ চতুর্থ সারির ক্লাব নিউপোর্ট কাউন্টি। ম্যাচটিকে গুরুত্বের সঙ্গে দেখছে ক্লাব ম্যানেজমেন্ট। আরেক ম্যাচে রাত সাড়ে ৮টায় লিভারপুলের প্রতিপক্ষ নরউইচ সিটি।

বাজে একটা মৌসুম পার করছে ম্যানচেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায়, ইপিএলের শিরোপার দৌড়েও নেই; ট্রফি জয়ের সম্ভাবনা টিকে আছে শুধু এফএ কাপেই। ম্যানেজার এরিক টেন হ্যাগের কৌশল নিয়ে সমালোচনা তুঙ্গে। মাঠের হতশ্রী পারফরম্যান্সের পেছনে অবশ্য ফুটবলারদের ইনজুরিও একটা কারণ। মূল খেলোয়াড়দের অনেকেই সাইড লাইনে। তবে এ ম্যাচের আগে দুই সপ্তাহের একটা বিশ্রাম পেয়েছে ইউনাইটেড। ফলে অনেকেই একাদশে ফিরতে প্রস্তুত।

রক্ষণ-দুর্বলতা মৌসুমজুড়েই ভুগিয়েছে ইউনাইটেডকে। নিউপোর্ট কাউন্টির বিপক্ষে ম্যাচের আগে একাদশে ফিরতে প্রস্তুত লুক শ এবং লিসান্দ্রো মার্টিনেজ। যদিও মার্শিয়াল, লিন্ডেলফ, ম্যাসন মাউন্টদের নিয়ে কোনো সুখবর দেননি কোচ। হ্যাগ বলেন, ‘মার্শিয়াল লম্বা সময়ের জন্য দল থেকে ছিটকে গেছে। এটা আমাদের স্কোয়াডের একটা ঘাটতির জায়গা।’

প্রতিপক্ষ ওয়েলসের ক্লাব নিউপোর্ট। চতুর্থ সারির দলটা এই পর্যায়ে খেলছে, সমর্থকদের জন্য এটাই বড় উপলক্ষ। টপ ফ্লাইট ক্লাবের বিপক্ষে রেকর্ডও খুব একটা ভালো না তাদের। তাই শেষ ১০ ম্যাচে মাত্র ৩ জয় পাওয়া ইউনাইটেড নিউপোর্টের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে চাইবে জয়ের ধারায়।

আরেক ম্যাচে লিভারপুলের প্রতিপক্ষ নরউইচ সিটি। ইপিএলের শীর্ষে আছে অলরেডরা, তারপরও স্বস্তি নেই ক্লাবে। কারণ একটাই, মৌসুম শেষে ক্লাব ছেড়ে যাচ্ছেন ইয়ুর্গেন ক্লপ। ম্যাচের আগে সংবাদ সম্মেলনের প্রায় পুরোটা জুড়েই থাকল ক্লপের বিদায় নিয়ে প্রশ্ন। যে সিদ্ধান্ত নিয়েছেন সেখান থেকে ফিরে আসার কোনো সুযোগ নেই বলে জানান জার্মান মাস্টার মাইন্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭