ইনসাইড পলিটিক্স

গোলাপ আউট?


প্রকাশ: 28/01/2024


Thumbnail

জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের একটি আসন থেকে পরাজিত হবার পর এবার বিশেষ সহকারী হিসেবে স্থান পেলেন না আওয়ামী লীগের প্রভাবশালী নেতা প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ। তাহলে কি গোলাপ রাজনীতির মূল ধারা থেকে ছিটকে পড়লেন? তিনি কি আউট হয়ে গেলেন? এই প্রশ্নটি উঠেছে এখন। 

আজ প্রধানমন্ত্রী তার পাঁচজন বিশেষ সহকারীকে পুনর্নিয়োগ দিয়েছেন। বিশেষ সহকারীর পুনর্নিয়োগের তালিকায় আগের সবাই স্থান পেলেও আবদুস সোবহান গোলাপ নেই। যদিও বলা হচ্ছে গোলাপ গতবারও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ছিলেন না। কিন্তু তারপরও গণভবনে তিনি নিয়মিত যাতায়াত করতেন, প্রধানমন্ত্রীর বিভিন্ন অ্যাপার্টমেন্ট এবং সাক্ষাত গুলোতে তার সরব উপস্থিতি লক্ষ্য করা যেত।

সেসময় বলা হয়েছিল, যেহেতু তিনি সংসদ সদস্য সেজন্য কৌশলগত কারণে তিনি বিশেষ সহকারী হিসাবে দায়িত্ব পালন করছেন। তবে তার আগের মেয়াদে আবদুস সোবহান গোলাপ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ছিলেন। এবার যেহেতু তিনি সংসদ সদস্য হিসেবে পরাজিত হয়েছেন, সে জন্যই ধারণা করা হয়েছিল, এবার হয়তো বিশেষ সহকারী হিসাবে তাকে দেখা যাবে। কিন্তু শেষ পর্যন্ত গোলাপ বিশেষ সহকারী হিসেবে জায়গা পেলেন না। এবার তিনি সংসদ সদস্য নন। তাহলে কি তিনি পারবেন গণভবনে আগের মতো দাপট দেখাতে? তিনি কি পারবেন বিশেষ সহকারী না হয়েও বিশেষ সহকারীর মতো আচরণ করতে? গোলাপের রাজনৈতিক অধ্যায়ের কি এটি সন্ধিক্ষণ নাকি সমাপ্তি? এই নিয়ে আওয়ামী লীগের মধ্যেই চলছে নানা আলাপ-আলোচনা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭