ওয়ার্ল্ড ইনসাইড

জর্ডানে ড্রোন হামলায় তিন মার্কিন সেনা নিহত, যা বলল ইরান


প্রকাশ: 29/01/2024


Thumbnail

জর্ডানে একটি মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়েছে। এতে তিন মার্কিন সেনা নিহত ও আহত হয়েছে আরও ২৫ সেনা। রোববার সিরিয়ার সীমান্তের কাছে উত্তর-পূর্ব জর্ডানে এই হামলা হয় বলে জানায় মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড (সেন্টকম)। রোববার (২৮ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

জাতিসংঘে ইরানের স্থায়ী মিশনের বরাত দিয়ে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা রবিবার রাতে সংবাদমাধ্যম ইরনাকে বলেছে, মার্কিন ঘাঁটিতে হামলার সঙ্গে ইরানের কোনো সম্পর্ক নেই।

ইরাকে ইরান সমর্থিত কয়েকটি মিলিশিয়ার সমন্বয়ে গঠিত ইসলামিক রেজিস্ট্যান্স ইন ইরাক জানিয়েছে, তারা রবিবার জর্ডান-সিরিয়া সীমান্তের বেশ কয়েকটি স্থানে হামলা চালিয়েছে, যার মধ্যে জর্ডানে মার্কিন ঘাঁটির কাছে একটি শিবিরও রয়েছে।

এদিকে জর্ডানে ড্রোন হামলায় যুক্তরাষ্ট্রের তিন সেনাসদস্য নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এ হামলার পেছনে ইরান–সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলোর হাত রয়েছে—এমন অভিযোগ তুলে বাইডেন বলেছেন, ‘হামলার বিষয়ে আমরা তথ্য সংগ্রহ করছি। তবে আমরা জানি সিরিয়া ও ইরাকে তৎপর ইরান–সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলো এ হামলা চালিয়েছে।

এক বিবৃতিতে বাইডেন বলেন, আজ আমেরিকার হৃদয় দুঃখভারাক্রান্ত। সঠিক সময়ে যুক্তরাষ্ট্রের পছন্দমতো উপায়ে হামলার সঙ্গে জড়িত ব্যক্তিদের জবাবদিহির আওতায় আনা হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭