ইনসাইড গ্রাউন্ড

দলবদলের বাজারে চোখ এমবাপ্পের দিকে


প্রকাশ: 29/01/2024


Thumbnail

গত কয়েক মৌসুম ধরে দলবদলে সবচেয়ে আলোচিত নাম কিলিয়ান এমবাপ্পে। এবারও দলবদলের শুরু থেকে এমবাপ্পের রিয়ালে যাওয়া নিয়ে চলছে নানা আলোচনা। গ্রীষ্মের দলবদলে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হবে তার। তবে এমবাপ্পে চাইলে এখনই কথা পাকা করে রাখতে পারেন। এমবাপ্পেকে বিনা মূল্যে পেতে মুখিয়ে আছে রিয়ালও। এখন পর্যন্ত অবশ্য কোনো কিছু চূড়ান্ত নয়।

তবে এমবাপ্পে যদি রিয়ালের সঙ্গে এরই মধ্যে চুক্তির খবর আগাম নিশ্চিত করত, সেটা এককভাবে দলবদলের বাজারকে চাঙা করে তুলতে পারত। শুরুতে তেমন ইঙ্গিত পাওয়া গেলেও পরে এই খবর আর বিশেষ ডালপালা মেলেনি। এমবাপ্পে ছাড়াও আরও বেশ কজন তারকা খেলোয়াড় এ মৌসুম শেষেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন। আর মোহাম্মদ সালাহ, কেভিন ডি ব্রুইনা এবং ফেদেরিকো কিয়েসারা আছেন চুক্তির শেষ বছরে। ফলে সে পর্যন্ত অপেক্ষা করতে চায় ক্লাবগুলোও। যার প্রভাব এবারের বদবদলেও পড়েছে।

ওপরের সব আলাপের পরও এটা মনে রাখা দরকার যে জানুয়ারির দলবদল এখনো শেষ হয়নি। শেষ মুহূর্তের দু–একটি দলবদল বদলে দিতে পারে পুরো চিত্র। এর মধ্যে জ্যাডন সানচো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে বরুসিয়া ডর্টমুন্ডে গেছেন। ম্যান সিটি ছেড়ে ধারে ওয়েস্ট হামে গেছেন কালভিন ফিলিপস। যদিও এই দলবদলগুলো বাজারে বড় প্রভাব ফেলতে পারেনি। এখন অপেক্ষা শেষ মুহূর্তের নাটকীয়তার। তেমন কিছু আদৌ হয় কি না, সেদিকেই চোখ সবার।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭