ইনসাইড এডুকেশন

গুচ্ছে যাচ্ছে না ইবি, একাডেমিক কাউন্সিলে চূড়ান্ত সিদ্ধান্ত


প্রকাশ: 29/01/2024


Thumbnail

গুচ্ছ পদ্ধতিতে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। আসন্ন ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা এককভাবে গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

সোমবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, একাডেমিক কাউন্সিলের সভায় সর্বসম্মতভাবে গুচ্ছে না থাকার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, সাধারণ সভায় আমরা গুচ্ছে না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছিলাম। সকল শিক্ষকের মতামতের ভিত্তিতে একাডেমিক কাউন্সিলের সভায় একই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এককভাবে ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় আসন্ন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষে গুচ্ছ ভর্তি পদ্ধতি থেকে বেরিয়ে এসে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। এরপরেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গুচ্ছ পদ্ধতিতে গেলে ভর্তি কার্যক্রমে অংশ না নেয়ার ঘোষণা দেন শিক্ষক সমিতি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭