ওয়ার্ল্ড ইনসাইড

ইলন মাস্ককে দ্বিতীয় স্থানে রেখে বিশ্বের শীর্ষ ধনী এখন বার্নার্ড আর্নল্ট


প্রকাশ: 29/01/2024


Thumbnail

বিশ্বের অন্যতম ধনী ইলন মাস্ককে ছাড়িয়ে বিশ্বের সেরা ধনী এখন ফরাসি ধনকুবের বার্নার্ড আর্নল্ট। বৈদ্যুতিক গাড়ি কোম্পানির টেসলার কর্ণধার ইলন মাস্ককে দ্বিতীয় স্থানে রেখে বার্নার্ড আর্নল্ট প্রথম স্থান দখল করে নিয়েছেন। গতকাল রোববার (২৮ জানুয়ারি) বিকেলে তিনি ইলন মাস্ককে ছাড়িয়ে যান।

ফোর্বসের সূত্রে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সোমবার (২৯ জানুয়ারি) এই প্রতিবেদন লেখার সময় বার্নার্ড আর্নল্টের সম্পদমূল্য ২০৭ দশমিক ২ বিলিয়ন বা ২০ হাজার ৭২০ কোটি ডলার। দ্বিতীয় স্থানে থাকা ইলন মাস্কের সম্পদমূল্য ২০৪ দশমিক ৭ বিলিয়ন বা ২০ হাজার ৪২০ কোটি ডলার। তৃতীয় অবস্থানে ই-কমার্স প্রতিষ্ঠান আমাজনের সহপ্রতিষ্ঠাতা জেফ বেজোস; তার সম্পদমূল্য ছিল ১৮১ দশমিক ৩ বিলিয়ন বা ১৮ হাজার ১৩০ কোটি ডলার।

গত শুক্রবার (২৬ জানুয়ারি) আর্নল্ট পরিবারের মোট সম্পদমূল্য বাড়ে ২৩ দশমিক ৬ বিলিয়ন বা ২ হাজার ৩৬০ কোটি ডলার। একই দিনে দ্বিতীয় শীর্ষ ধনী ইলন মাস্কের সম্পদমূল্য কমেছে ১৮ বিলিয়ন বা ১ হাজার ৮০০ কোটি ডলার।

এ তালিকায় শীর্ষ দশে থাকা নয়জনই যুক্তরাষ্ট্রের নাগরিক। ১১তম স্থানে আছেন ভারতের ধনকুবের মুকেশ আম্বানি, অর্থাৎ এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি তিনি। মুকেশ আম্বানির মোট সম্পদের পরিমাণ ১১০ বিলিয়ন বা ১১ হাজার কোটি ডলার।

এদিকে ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স অবশ্য ভিন্ন কথা বলছে। এই তালিকায় এখনো বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক; তার সম্পদমূল্য ১৯৯ বিলিয়ন বা ১৯ হাজার ৯০০ কোটি ডলার।

বৈশ্বিক বিলাসবহুল ব্র্যান্ড এলভিএমএইচ বা লুই ভুটনের প্রধান নির্বাহী বার্নার্ড আর্নল্ট। সম্পদের দিক থেকে তিনি শীর্ষ সারির হলেও অন্যান্য ধনকুবেরের মতো তিনি অতটা পরিচিত নন। অঢেল সম্পদের মালিক হলেও অনেকটা আড়ালেই থাকতে পছন্দ করেন আর্নল্ট। তাই জেফ বেজোস, বিল গেটস, গৌতম আদানি কিংবা ইলন মাস্ককে একনামে সবাই যেভাবে চেনেন, বার্নার্ড আর্নল্টকে সেভাবে হয়তো চেনেন না অনেকেই। তা সত্ত্বেও ধনীদের তালিকায় বেশ কয়েকবার তিনি শীর্ষ স্থানে উঠে এসেছেন।

এর আগে ২০২২ সালের ডিসেম্বর মাসে তিনি ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সে বিশ্বের শীর্ষ ধনীর স্বীকৃতি পান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭