ইনসাইড গ্রাউন্ড

আইভরি কোস্টের কাছে হেরে সেনেগালের বিদায়


প্রকাশ: 30/01/2024


Thumbnail

আফ্রিকান কাপ অব নেশন্সে সোমবার (২৯ জানুয়ারি) স্বাগতিক আইভরি কোস্টের কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন সেনেগাল। নির্ধারিত সময় ম্যাচটি ১-১ ড্র হওয়ার পর, টাইব্রেকারে ৫-৪ গোলে হেরে বিদায় নেয় সাদিও মানের সেনেগাল।

আফ্রিকার দুই হেভিওয়েটের লড়াইটা হয়েছে সমানে সমান। ম্যাচের চতুর্থ মিনিটেই গোল পেয়ে যায় সেনেগাল। সাদিও মানের পাস থেকে গোল করেন হাবিব দিয়ালো। এরপর প্রথম হাফে আর কোন গোল না হলেও দাপট দেখিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে দ্বিতীয় হাফে আক্রমণের ধার বাড়িয়ে একের পর এক শট নিতে থাকে আইভরি কোস্টের ফুটবলাররা। নির্ধারিত সময় শেষ হওয়ার চার মিনিট আগে পেনাল্টি পেয়ে যায় আইভরি কোস্ট। সেই পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি সাবেক বার্সেলোনার মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসি।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোন দল গোল করতে পারেনি। ফলে জয়ী নির্ধারণের জন্য টাইব্রেকারে যেতে হয়। টাইব্রেকারে ভাগ্য সহায় হয় স্বাগতিকদের। টাইব্রেকারে আইভরি কোস্ট প্রথম পাঁচ শটের সবকটি জালে জড়ায়। কিন্তু সেনেগালের হয়ে গোল করতে ব্যর্থ হন মুসা নিয়াখাতে। আর এতেই টানা দ্বিতীয়বার ট্রফি উঁচিয়ে ধরার স্বপ্ন ভাঙল সেনেগালের।

এতে এবারের আফ্রিকান কাপ অব নেশন্সে আরও একটি তারকাপূর্ণ দলকে বিদায় নিতে হল। এর আগে গতবারের রানার্স আপ মোহাম্মদ সালাহর দল মিশর ডিআর কঙ্গোর কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছে। এছাড়াও এই টুর্নামেন্টের আরেক ফেবারিট দল ক্যামেরুনও বিদায় নিয়েছে।   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭