কালার ইনসাইড

হাসপাতালে ভর্তি কবীর সুমন


প্রকাশ: 30/01/2024


Thumbnail

প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন বুকে সংক্রমণ নিয়ে কলকাতা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন ‘গানওলা’। অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে তৃণমূলের প্রাক্তন সাংসদ তথা এই শিল্পীকে।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে সংগীতশিল্পীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কলকাতা মেডিকেল কলেজের সুপার স্পেশ্যালিটি ব্লকে ভর্তি করানো হয় বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

হাসপাতাল সূত্রমতে, বেশ কিছু দিন অসুস্থ ছিলেন সুমন। সোমবার তার শারীরিক অবস্থার অবনতি হলে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। বুকে সংক্রমণের সঙ্গে হৃদ‌যন্ত্রেরও সমস্যা রয়েছে শিল্পীর। তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন। মেডিসিন এবং হৃদ্‌রোগ (কার্ডিয়োলজি) বিভাগের চিকিৎসকেরা শিল্পীর চিকিৎসা করছেন।

এখন পর্যন্ত আপাতত স্থিতিশীল রয়েছেন এই প্রখ্যাত গায়ক, গীতিকার এবং সুরকার। যে শারীরিক অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, তার চেয়ে কিঞ্চিৎ উন্নতি হয়েছে স্বাস্থ্যের। ইতোমধ্যে চিকিৎসকদের নিয়ে একটি বোর্ড গঠন করা হয়েছে। তারা শিল্পীর চিকিৎসার দায়িত্বে রয়েছেন। বেশ কিছু শারীরিক পরীক্ষাও করা হয়েছে। সেগুলোর রিপোর্টের জন্য অপেক্ষা করছেন চিকিৎসকেরা।

সুমনের শারীরিক পরিস্থিতির দিকে নজর দিয়ে চিকিৎসকদের দলে আরও কোনও বিশেষজ্ঞকে যুক্ত করা যায় কি না, সেটাও দেখা হচ্ছে।

হাসপাতালের একটি সূত্র বলছে, ভেন্টিলেশনে রাখার প্রয়োজন হতে পারে শিল্পীকে। তাই আগেভাগে সেই বন্দোবস্ত করা হয়েছে। আপাতত সুমনকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে।

অন্যদিকে কবীর সুমন তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিকেল কলেজে ভর্তি হয়েছি। শিগগিরই সেরে উঠব। চিন্তা করবেন না।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭