ইনসাইড বাংলাদেশ

গোপালগঞ্জে তিন কন্যা সহ গৃহবধুর বিষপান, ১ জনের মৃত্যু


প্রকাশ: 31/01/2024


Thumbnail

গোপালগঞ্জে বাবার একাধিক বিয়ের বিষয় নিয়ে শাশুড়ির মানষিক নির্যাতন সহ্য করতে না পেরে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন পলি বেগম নামে এক গৃহবধু। এমনকি, নিজের হাতে বিষ খাওয়ান তার ৩ কন্যা সন্তানকেও।

মঙ্গলবার (৩০ জানুয়ারী) অসুস্থ অবস্থায় রাত ৮টার দিকে তাদেরকে গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার (৩১ জানয়ারী) সকাল ৮টার দিকে হাসপাতালেই ছোট মেয়ে দেড় বছরের মীম মারা যায়।

জানা গেছে, বছর দশেক আগে কাশিয়ানী উপজেলার লংকারচর গ্রামের হাবিবুর রহমান মোল্যার ছেলে টিটু মোল্যার সাথে একই উপজেলার খাগড়াবাড়ি গ্রামের শরিফুল শেখের মেয়ের সাথে পলি বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় শাশুড়ি সেকেলা বেগম তার পুত্রবধ‚ পলির বাবা শরিফুল শেখের একাধিক বিয়ে করা নিয়ে তার উপর মানষিক নির্যাধতন চালিয়ে আসছিল। 

মঙ্গলবার (৩০ জানুয়ারী) সকালে পলি তার শাশুড়ির উঠানে জ্বালানি (গাছের পাতা) শুকাতে দেয়। এ নিয়ে শাশুড়ি গালমন্দসহ পলির বাবার একাধিক বিয়ের (৯টি দিকে) বিষয় নিয়ে নানান বাজে মন্তব্য করতে শুরু করেন। এক পর্যায়ে দুপুরে জমিতে ব্যবহারের জন্য বাড়িতে থাকা কীটনাশক পান করেন পলি বেগম। পরে চামচে করে একে একে তার মাদ্রাসায় পডুয়া ৮ বছরের মেয়ে আফসানা, আড়াই বছরের আমেনা ও দেড় বছরের মীমকে বিষপান করান।

বিষয়টি টের পেয়ে প্রথমে তাদেরকে নেয়া হয় কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

কর্তব্যরত ইনটার্ন চিকিৎসক অনামিকা জাহান জানান, মা পলি বেগম ও বড় মেয়ে আফসানা শংকা মুক্ত হলেও খানিকটা ঝুকিতে রয়েছে ছোট দুই মেয়ে আমেনা ও মীম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭