ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে মন্দিরের প্রতিমা ভাঙচুর ও অগ্নিসংযোগ


প্রকাশ: 31/01/2024


Thumbnail

লক্ষ্মীপুরের রায়পুরে মন্দিরে প্রতিমা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে উপজেলার পৌর মহাশ্মশান ঘাট মন্দিরে এ ঘটনা ঘটে। ওইদিন সন্ধ্যায় জেলা প্রশাসক সুরাইয়া জাহান ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুরে মন্দির কমিটির লোকজন শ্মশানের তালা খুলে দেখতে পায় ভেতরে কালী প্রতিমা ভেঙে গুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়াও মন্দিরে বিভিন্ন স্থানে ভাঙচুর, আসবাবপত্র ও কাগজপত্রে অগ্নিসংযোগ করেছে।

পৌর শ্মশান ঘাট মন্দির কমিটির সাধারণ সম্পাদক উত্তম রায় জানান, দুর্বৃত্তরা মন্দিরের মা কালির প্রতিমা ভাঙচুর করেছে। এছাড়াও মূল্যবান কাগজপত্র জ্বালিয়ে দিয়েছে। এ ঘটনায় থানায় মামলার  প্রস্তুতি চলছে। জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাড. মিলন মন্ডল জানান, বিভিন্ন সময় সনাতন ধর্মাবলম্বীদের উপসনালয়গুলো আক্রান্ত হচ্ছে। এ ঘটনার সঙ্গে জড়িদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

জেলা প্রশাসক বেগম সুরাইয়া জাহান জানান, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা, লক্ষ্মীপুরে এখন পর্যন্ত সাম্প্রদায়িক সম্পৃতি বজায় আছে। জড়িতদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭