ইনসাইড বাংলাদেশ

বিশ্ব ইজতেমায় বাংলাদেশে আসছে ভারতীয় মুসল্লিরা


প্রকাশ: 31/01/2024


Thumbnail

মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমায় যোগ দিতে ভারতের ৭ রাজ্য থেকে মুসল্লিরা আসতে শুরু করেছে। ভারতের ত্রিপুরা রাজ্যসহ উত্তর-পূর্ব ভারতের ৭ রাজ্য থেকে বিপুলসংখ্যক মুসল্লি আসছেন বেনাপোল চেকপোষ্ট দিয়ে। 

আগামি শুক্রবার  (২ ফেব্রুয়ারি) ঢাকার টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যোগ দিতে ভারতীয় মুসল্লিরা বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসতে শুরু করেছে। বেনাপোল স্থলবন্দর থেকে বাস কিংবা রেলওয়ে স্টেশন থেকে ট্রেনযোগে টঙ্গীর বিশ্ব ইজতেমার ময়দানে যাচ্ছেন তারা। তবে ইমিগ্রেশন এর ভিতরে স্বাস্থ্য পরীক্ষা করতে দেখা গেছে মুসল্লিদের।

রাজধানীর নিকটবর্তী গাজীপুরে টঙ্গীর তুরাগ নদীর তীরে আগামী শুক্রবার  (২ ফেব্রুয়ারি) থেকে ৫৭তম বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। শুক্রবার ফজর বাদ আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে প্রথম পর্বের এ বিশ্ব ইজতেমা।

বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, বিদেশি মেহমানদের অভ্যর্থনা জানানো, থাকা-খাওয়া ও ঢাকায় পাঠানোসহ সব কাজ দ্রুত করার জন্য তাবলিগ জামায়াতের ঢাকার কাকরাইল মসজিদ থেকে একটি প্রতিনিধি দল বেনাপোল স্থলবন্দরে অবস্থান করছেন। তারা প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত আগত মুসল্লিদের সার্বিক সহযোগিতা করবেন।

বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্জ শফিক আহমেদ বলেন, ভারতের বিভিন্ন রাজ‍্য থেকে মুসল্লিরা বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসছে। প্রতিদিনই সকাল থেকে ইমিগ্রেশন পুলিশ আগত মুসল্লিদের দ্রুত কাগল পত্র দেখে ইমিগ্রেশন এর কার্যক্রম সম্পন্ন  করে  দিতে দেখা গেছে  এক হাজারের বেশি ভারতীয় মেহমান বেনাপোল ইমিগ্রেশন দিয়ে  প্রবেশ করেছে বলে জানাই ইমিগ্রেশন কর্তৃপক্ষ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭