ইনসাইড পলিটিক্স

ড. ইউনূসকে হয়রানি করতে মিথ্যা মামলা করে নাই সরকার : আইনমন্ত্রী


প্রকাশ: 01/02/2024


Thumbnail

ড. মুহাম্মদ ইউনূসকে সরকার হয়রানি করার জন্য কিছু করছে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ের মন্ত্রণালয় সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী বলেন, সরকার ড. ইউনূসের বিরুদ্ধে কোনো মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করছে না। যে মামলা হয়েছে সেটা শ্রমিকরা করেছিল। তারপর শ্রমিকদের অধিকার সুরক্ষা করার জন্য দায়িত্বপ্রাপ্ত যে অধিদপ্তর আছে, সে ডিপার্টমেন্ট তার বিরুদ্ধে মামলা করেছে।’

আইনমন্ত্রী আরও বলেন, সুনির্দিষ্ট প্রমাণ থাকার পরও বিদেশে ছড়ানো হচ্ছে ড. ইউনূসের বিরুদ্ধে যেসব অভিযোগ সেগুলো মিথ্যা এবং বলা হচ্ছে আমরা তাকে হয়রানির জন্য এটা করছি। এইসব অভিযোগ সত্য না। সরকার ড. ইউনূসকে হয়রানি করতে মিথ্যা মামলা করে নাই।

আনিসুল হক বলেছেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। আওয়ামী লীগ সরকারের মত কেউ বিচারহীনতায় ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত বিচারহীনতায় কেউ সাফার করে নাই। আজ আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে বলেই অপরাধীর বিচার হচ্ছে।

এ সময় সচিবালয়ে হওয়া সংবাদ সম্মেলনে সাগর-রুনি হত্যা মামলা প্রসঙ্গে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেছেন, সাগর-রুনি হত্যা মামলার তদন্ত শেষ করতে আইনশৃঙ্খলা বাহিনীকে যথেষ্ট সময় দিতে হবে। পুলিশ তদন্ত শেষ করে রিপোর্ট না দিলে তো করার কিছু নাই। যদি তদন্ত করতে ৫০ বছর সময় লাগে তাহলে ততদিন অপেক্ষা করতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭