ইনসাইড বাংলাদেশ

নওগাঁয় মজুতবিরোধী অভিযানে দুই চালকলে জরিমানা, গুদাম সিলগালা


প্রকাশ: 01/02/2024


Thumbnail

নওগাঁয় লাইসেন্স এর শর্ত ভেঙে নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় ধরে ধান অবৈধভাবে মজুত করার অভিযোগে ভাড়ায় চালিত দুইটি চালকল পরিচালককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় একটি গুদাম সিলগালা করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) রাতে সদর উপজেলার হাঁপানিয়া এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসু।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসু বলেন, হাঁপানিয়া এলাকায় অন্তর চাউল কল এর স্বত্ত্বাধিকারি বৈদ্যনাথ সরকার অবৈধভাবে গুদামে ১৮৩ টন ধান মজুদের দায়ে কৃষি বিপণন আইন, ২০১৮ এর ১৯ এর ঠ ধারার অপরাধে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে গুদাম সিলগালা করা হয়েছে। একই অপরাধে ও একই আইনে আইনে ফারুক চাউল কলের স্বত্ত্বাধিকারি একরামুল হককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া আগামী ১০ দিনের মধ্যে মজুতকৃত এসব ধান বাজারে সরবরাহের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসু।

অভিযানে জেলা সহকারী খাদ্য নিয়ন্ত্রক মোহাজের হাসান, জাতীয় গোয়েন্দা সংস্থ্যার (এনএসআই) সদস্য, খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭