ইনসাইড বাংলাদেশ

সাগর-রুনি হত্যার তদন্তের ৫০ বছর বক্তব্যের ব্যাখ্যা দিলেন আইনমন্ত্রী


প্রকাশ: 02/02/2024


Thumbnail

সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীদের ধরতে ‘৫০ বছরও সময় লাগতে পারে’ তার এমন বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে নিজ নির্বাচনী এলাকা কসবা-আখাউড়ায় সফরে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আমি বলেছি যারা সত্যিকারে এই অপরাধটা করেছে (সাগর-রুনি হত্যা) তাদেরকে ধরার জন্য সব রকম চেষ্টা করেও যদি সময় লাগে সেই সময়টা দিতে হবে, সেটা বোঝাতে গিয়ে আমি বলেছি যদি ৫০ বছরও সময় লাগে সেই সময়টা দিতে হবে। এটা আপেক্ষিক বিষয়। এটা কোনো বিতর্কের প্রশ্ন না, আমার দুঃখ হয় আপনাদের ভালো কথা বললেও এটাকে অন্যভাবে নেন।

তিনি আরও বলেন, যারা এই খুনটা করেছে অপরাধ করেছে যত সময় লাগুক তাদেরকে আমরা ধরবো। আমার কথা হচ্ছে সুষ্ঠু তদন্ত হওয়া উচিত অপরাধীকে ধরার জন্য।

মন্ত্রী বলেন, আমাদের আইনি কাঠামোতে বলা আছে, যারা অপরাধী নয় তাদের হয়রানি করা যাবে না। প্রকৃত অপরাধীকে ধরতে হবে এ কারণেই আমি এই কথাটা বলেছি। আর আপনারা ক্ষেপে গেলেন। আমি তো বুঝলাম না আপনার জন্য ভালো কথা বললেও আপনারা এরকম ক্ষেপলেন কেন?

আইনমন্ত্রী বলেন, পৃথিবীতে অনেক মামলা আছে যেই মামলার তদন্ত দীর্ঘদিন ধরে চলছে। আমি যে কারণে এই সময়ের কথা বলেছি। উদাহরণ দিয়ে তিনি বলেন, এই তো সেই দিন ইউনাইটেড কিংডমে ৪২ বছর পরে একটা খুনের মামলার আসামি ধরছে। যুক্তরাষ্ট্রের মত দেশে ২০ বছর পরও মামলার রহস্য উৎঘাটিত হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭