কালার ইনসাইড

অমর একুশে বইমেলায় তারকাদের বই প্রকাশ


প্রকাশ: 02/02/2024


Thumbnail

অমর একুশে বইমেলা-২০২৪ এ প্রতিবছরই দেখা যায় তারকাদের ভিড়। ভাষার মানের ফেব্রুয়ারিতে এই প্রাণের মেলাতে বই আসছে সিনেমা কিংবা গানের জগতের তারকাদের।

দেখে নেওয়া যাক একুশে বইমেলা-২০২৪ এ কোন কোন তারকার বই আসছে…

আবুল হায়াত:  লেখালিখিতেও সমান পারদর্শী একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি অভিনেতা আবুল হায়াত। এই কিংবদন্তির এবারের বইমেলায় এসেছে ‘অপমান’ নামের বই। সংগ্রহ করা যাবে প্রিয় বাংলা প্রকাশন থেকে।

লুৎফর হাসান: প্রতিবারই বইমেলায় আলাদা চমক থাকে গীতিকার ও সংগীতশিল্পী লুৎফর হাসানের। এবারের বইমেলায়ও তার ব্যতিক্রম হবে না। এসেছে  লুৎফর হাসানের নতুন উপন্যাস, নাম ‘৫ ফেব্রুয়ারি’। অন্যপ্রকাশ থেকে প্রকাশ পাচ্ছে বইটি। প্রচ্ছদ করেছেন সাদিত।

শাফিন আহমেদ:  এসেছে সংগীতশিল্পী শাফিন আহমেদের আত্মজীবনী নিয়ে বই এসছে এবারের বইমেলায়। শাফিন আহমেদের জীবনকাহিনি নিয়ে সাজ্জাদ হুসাইন লিখেছেন ‘পথিকার’ নামের বই। এই আত্মজীবনীমূলক বইটি ছাপাখানার ভূত থেকে প্রকাশিত হয়েছে।

ভাবনা: সাহিত্য জগতে নতুন নয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। এবার বের হয়েছে তার নতুন উপন্যাস। নাম ‘কাজের মেয়ে’। মিজান পাবলিশার্স থেকে সংগ্রহ করা যাবে বইটি।

তানযীর তুহিন: ‘আভাস’ ব্যান্ডের ভোকালিস্ট তানযীর তুহিন। এবার তার বইমেলায় প্রকাশ পেয়েছে গল্পগ্রন্থ ‘আহত কিছু গল্প’। কিংবদন্তি পাবলিকেশন থেকে এটি প্রকাশিত হয়েছে।

অরণ্য আনোয়ার: এবারের বইমেলায় প্রকাশ হচ্ছে জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক অরণ্য আনোয়ারের নতুন উপন্যাস ‘জল জোছনায় অমাবস্যা’ নামে বই। সংগ্রহ করা যাবে মিজান পাবলিশার্স থেকে।

শানারেই দেবী শানু: অমর একুশে বইমেলা-২০২৪ এ এসেছে অভিনেত্রী শানারেই দেবী শানুর দুটি বই। একটা ‘অদ্ভুত নীল বিভ্রম’ নামের উপন্যাস, অন্যটি ‘অলৌকিক শব্দের ঘ্রাণ’ নামের কাব্যগ্রন্থ। উপন্যাসটি প্রকাশ করছে অনন্যা প্রকাশনী এবং কবিতার বইটি প্রকাশিত হয়েছে আজব প্রকাশ থেকে। এর আগেও অভিনেত্রীর বই প্রকাশ পেয়েছে।

ফারজানা ছবি: ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ফারজানা ছবির বই প্রকাশিত হয়েছে এবারের বইমেলায় ‘জলছবি’ নামে। মিজান পাবলিশার্স থেকে প্রকাশ পাচ্ছে এটি। তবে এবারই তার প্রথম বই প্রকাশ পেল।

পুতুল: এবারও বইমেলাতে হাজির হচ্ছেন সুরেলা কণ্ঠের গায়িকা তার নিজের লেখনী নিয়ে। আসছে কণ্ঠশিল্পী সাজিয়া সুলতানা পুতুলে নতুন বই। তার নতুন উপন্যাসের নাম ‘কালো গোলাপ বৃত্তান্ত’। বইটি সংগ্রহ করা যাবে অনন্যা প্রকাশনী থেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭