কালার ইনসাইড

প্রেক্ষাগৃহে আবারও মুক্তি পেল ‘১৯৭১ সেই সব দিন’


প্রকাশ: 02/02/2024


Thumbnail

সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’ আবারও মুক্তি পেল প্রেক্ষাগৃহে। দর্শকদের অনুরোধে সিনেমাটি শুক্রবার (২ ফেব্রুয়ারি) থেকে দেখা যাচ্ছে ঢাকার স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শপিং মল ও সনি স্কয়ার শাখায়। এর আগে গেল বছরের ১৮ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল হৃদি হকের এই সিনেমাটি। সেসময় দেশের মাল্টিপ্লেক্সগুলোতে ছবিটি ভালো ব্যবসা করে। পরে ছবিটি যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পায়।

সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাস শুরু হয়েছে। এসব চিন্তা থেকেই সিনেমাটি আবার আমরা প্রদর্শন করছি।’



নির্মাতা হৃদি হক বলেন, ছবিটির চাহিদা সব সময় থাকছে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হওয়ার পর দর্শকের প্রতিক্রিয়া ছিল খুবই আবেগঘন। এ ছাড়া নানা সময়ই স্টার সিনেপ্লেক্সে দর্শকেরা গিয়ে জানতে চাইতেন, ‘১৯৭১ সেই সব দিন’ চলছে কি না, চলবে কি না। এসব কথা মাথায় রেখেই হয়তো সিনেপ্লেক্স কর্তৃপক্ষ ছবিটি আবার মুক্তি দিয়েছে।

সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই ‘১৯৭১ সেই সব দিন’–এর গল্প। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। এ ছাড়া তারকাবহুল এই সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭