কালার ইনসাইড

‘ফেরেশতে’ দিয়ে জয়া ও সুমনের হ্যাটট্রিক


প্রকাশ: 03/02/2024


Thumbnail

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান ও উদীয়মান অভিনেতা সুমন ফারুক দিয়ে যাচ্ছেন একের পর এক সুখবর।। সদ্য ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শিত হয়েছে এই জুটির সিনেমা ‘ফেরেশতে’।

এর কিছুদিন আগেই ভারতের নামজাদা চলচ্চিত্র উৎসব গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৫৪তম আসরেও দ্যুতি ছড়িয়েছে সিনেমাটি। এবার এই তালিকা আরও লম্বা হলো! বলা যায় ‘ফেরেশতে’র মাধ্যমে জয়া আহসান ও সুমন ফারুক রীতিমতো হ্যাটট্রিক করলেন।

বিশ্বের অন্যতম আরেক চলচ্চিত্র উৎসব আন্তর্জাতিক ফজর থিয়েটার ফেস্টিভ্যালের ৪২তম আসর চলছে ইরানের তেহরানে । বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) উৎসবের মূল ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে এই উৎসবটিতে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে দেখানো হয়েছে জয়া আহসান ও সুমন ফারুকদের ‘ফেরেশতে’। সি মোর্গব্লুরিন পুরস্কারের প্রত্যাশায় ইরানের বিখ্যাত চলচ্চিত্রকারদের সঙ্গে লড়ছে জয়াদের ‘ফেরেশতে’।

জয়া-সুমনের সঙ্গে ইরানের এই চলচ্চিত্র উৎসবে যোগ দিতে দেশটিতে ছুটে গেছেন রিকিতা নন্দিনী শিমুও মুমিত আল রশিদ। সিনেমাটির গল্প রচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুমিত আল রশিদ ও চলচ্চিত্রটির পরিচালক মুর্তজা অতাশ জমজম।

সিনেমাটি নিয়ে জয়া আহসান বলেছেন, ‘কাজটা ভীষণ চ্যালেঞ্জিং ছিল। পরিচালকসহ পুরো টিম ওদের দেশের ভাষায় কথা বলেছে। তবে চলচ্চিত্রের তো ভাষা নেই। সে কারণে আমরা সবাই অদ্ভুতভাবে সংযোগ করতে পেরেছি ওদের টিমের সঙ্গে।’

‘ফেরেশতে’ সিনেমাটিতে নিজের চরিত্র নিয়েও কথা বলেছেন দর্শক নন্দিত এই অভিনেত্রী। জানিয়েছেন, আমাদের দেশের সুবিধাবঞ্চিত মানুষগুলোর মধ্যে যে সংগ্রামী ও সাহসী চরিত্র রয়েছে, আমাদের চারপাশে দেখা এমনই একটি চরিত্রে দেখা যাবে তাকে।

অভিনেতা সুমন ফারুক জানিয়েছেন, ক্যারিয়ার শুরু হয়েছে খুব বেশি দিন নয়। কিন্তু শুরু থেকেই একটু বেছে বেছে কাজ করছি। আমার বিশ্বাস বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবের মতো ‘ফেরেশতে’ যখন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তখন দর্শকদের হৃদয় জয় করবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭