ক্লাব ইনসাইড

জাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদকের পদত্যাগের দাবিতে বিদ্রোহীদের গণস্বাক্ষর কর্মসূচি


প্রকাশ: 03/02/2024


Thumbnail

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের পদত্যাগের দাবি জানিয়ে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে নেতাকর্মীরা।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে এ গণস্বাক্ষর সংগ্রহ কার্যক্রম শুরু হয় এবং এই কর্মসূচি চলবে আগামীকাল বিকেল ৫টা পর্যন্ত।

এর আগে নেতাকর্মীদের 'অবৈধ-অবাঞ্ছিত সেক্রেটারি, মানি না/মানব না', 'দফা এক দাবি এক, কলংকিত লিটনের পদত্যাগ' প্রভৃতি স্লোগান দিতে দেখা যায়।

গণস্বাক্ষর কর্মসূচি শুরু করার পূর্বে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের প্রতি অনাস্থা জ্ঞাপন ও পদত্যাগের এক দফা দাবি জানিয়ে একটি বিবৃতি পাঠ করেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুজ্জামান শাকিল।

বিবৃতিতে বলা হয়, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ সংগ্রাম ও স্বপ্নের স্বদেশ প্রতিষ্ঠায় বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে নিরন্তর কাজ করে চলেছে। বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত 'সোনার বাংলা' বিনির্মাণে ও দেশরত্ন শেখ হাসিনার পরিকল্পিত 'স্মার্ট বাংলাদেশ' গড়তে বাংলাদেশ ছাত্রলীগ দেশের তরুণ প্রজন্ম ও ছাত্রসমাজকে নেতৃত্ব দিয়ে চলেছে।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ছাত্রসংগঠনের নেতৃত্ব প্রদান করা পরম সৌভাগ্যের বিষয় উল্লেখ করে বিবৃতিতে আরও বলা হয়, 'আমরা মনে করি হাবিবুর রহমান লিটনকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক যে পবিত্র দায়িত্ব অর্পন করা হয়েছে, সে তার জুলুম নিপীড়ন, স্বেচ্ছাচারিতা ও নিজ স্বার্থ হাসিলের জন্য দায়িত্বের অবহেলা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তথা বাংলাদেশ ছাত্রলীগকে কলংকিত করেছে। সুতরাং, আমরা হাবিবুর রহমান লিটনের অপকর্মের প্রতি অনাস্থা জ্ঞাপন করছি।'

উল্লেখ্য, ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদত্যাগের দাবিতে এ গণস্বাক্ষর কার্যক্রমে নেতৃত্বে দিচ্ছেন শহীদ সালাম বরকত হলের আরাফাত ইসলাম বিজয়, আল বেরুনী হলের চিন্ময় সরকার, এম এইচ হলের লেলিন মাহবুব, আ ফ ম কামালউদ্দিন হলের জাহিদুজ্জামান শাকিল, শহীদ রফিক-জব্বার হলের সাজ্জাদ শোয়াইব চৌধুরী, আ ফ ম কামালউদ্দিন হলের জাহিদুজ্জামান শাকিল, রবীন্দ্রনাথ ঠাকুর হলের তৌহিদুল ইসলাম তাকিদ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭