ইনসাইড গ্রাউন্ড

লম্বা ক্রিকেট থেকে বিশ্রামে যেতে চান তাসকিন


প্রকাশ: 05/02/2024


Thumbnail

জাতীয় দলের জন্য নিজের পুরোটা উৎসর্গ করে দেওয়া তাসকিন আহমেদ এবার চেয়েছেন ‘বিশ্রাম’। বাড়তি বয়স আর কাঁধের ইনজুরি সবমিলিয়ে পাচদিনের লম্বা ক্রিকেট থেকে সরিয়ে নিতে চাচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই গতিতারকা। ক্যারিয়ারের বাকিটা সময় চাচ্ছেন সাদা বলের খেলায় ফোকাস করতে।

জানা গেছে, কাঁধের ইনজুরিটা বেশ ভালোভাবেই ভোগাচ্ছে জাতীয় দলের পেসার নির্ভরযোগ্য পেসার তাসকিন আহমেদকে। আর এ কারণেই নিজেকে পাচদিনের লম্বা ক্রিকেট থেকে সরিয়ে নিতে চান তিনি। শনিবার বিসিবির ক্রিকেট অপারেশন্স এর প্রধান জালাল ইউনুস নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এমনকি শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজের টেস্টেও হয়ত দেখা যাবে না তাসকিনকে।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, তাসকিন ইতোমধ্যে এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) চিঠি দিয়েছেন। জবাব পাওয়ার অপেক্ষায় তিনি।

বিসিবিকে দেওয়া চিঠিতে তাসকিন অনুরোধ করেছেন, তাকে যেন শুধু সাদা বলের ক্রিকেটের জন্য বিবেচনা করা হয়। তিনি মনে করেন, এর ফলে তার ক্যারিয়ার দীর্ঘায়িত হবে এবং বর্তমানে যে কাঁধের ইনজুরিতে ভুগছেন, সেটি থেকে সেরে ওঠার জন্য যথেষ্ট সময় পাবেন।

এ ব্যাপারে শনিবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস ক্রিকবাজকে বলেন, ‘তাসকিন আমাদের চিঠি দিয়েছে। সে জানিয়েছে, লংগার ভার্সনের ক্রিকেট আর খেলতে চায় না।

বিপিএল শেষে আমরা এই বিষয় নিয়ে আলোচনায় বসব। কোচ চন্ডিকা হাথুরুসিংহে ফিরে আসার পর তার সঙ্গেও কথা বলব।’ এদিকে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বোর্ডের চিকিৎসকদের সঙ্গে পরামর্শের পক্ষে। পরে নির্বাচকরা তাসকিনের ব্যাপারে তাদের মতামত জানাবেন।

এ বিষয়ে তাসকিনের বিপিএল দল দুর্দান্ত ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, ‘এটা তাসকিনের ব্যক্তিগত ব্যাপার। ও সিদ্ধান্ত নেবে। ওর তো বয়সও হচ্ছে। এখন তো ২৫-২৬ বছর বয়স না। কতটুকু পারবে চিন্তা করতে হবে। এ বছর অনেক টেস্ট আছে। আমি মনে করি ওকে সাবধানে ব্যবহার করাই ভালো হবে।’

সুজন আরও বলেন, ‘যেখানে প্রয়োজন নেই বা নতুন একটা ছেলেকে পরীক্ষা করতে পারি, সেখানে তাসকিনকে না খেলানোই ভালো। আমরা যাতে ফিট তাসকিনকে পাই, তাহলে বাংলাদেশের জন্য অনেক ম্যাচ জেতা সহজ হবে।’

সীমিত ওভারের ক্রিকেটে অভিষেকের অনেক পর টেস্ট অভিষেক হয় তাসকিনের। ২০১৭ সালে অভিষেকের পর বাদও পড়েছিলেন। তবে নিজের শখ-আহ্লাদ বাদ দিয়ে অবিশ্বাস্য পরিশ্রম করে এমনভাবে ফিরেছেন, যে কেউই এখন স্বীকার করবেন তাসকিনই দেশের এক নম্বর পেসার। মাশরাফি যুগের পর মুস্তাফিজুর রহমানের মতো বোলারকে ছাড়িয়ে যাওয়া এই পেসার সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে বিশ্রাম চেয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭