ইনসাইড গ্রাউন্ড

লিও মেসিকে না খেলানোয় ক্ষুব্ধ হংকংবাসী


প্রকাশ: 05/02/2024


Thumbnail

নিজ দেশে নতুন মৌসুম শুরুর পূর্বেই প্রাক প্রস্তুতি হিসেবে আন্তর্জাতিক সফরে বেরিয়েছে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামি। এরই মধ্যে সৌদি আরবের প্রো লিগে দুটি ক্লাবের বিপক্ষে ম্যাচ খেলেছে লিওনেল মেসির দল। এরপর রোববার হংকং স্টেডিয়ামে হংকং একাদশের বিপক্ষে মাঠে নামে আমেরিকার ক্লাবটি। মেসি-সুয়ারেজকে ছাড়াই ৪-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

তবে হাইব্রিড এই প্রীতি ম্যাচে মেসিকে এক মিনিটের জন্যও মাঠে নামায়নি ইন্টার মায়ামির কোচ জেরার্দো মার্টিনো। আর এতে ভীষণ ক্ষুব্ধ হংকংয়ের দর্শকরা। এমনকি টিকেটের টাকা ফেরত চান তারা। এমন পরিস্থিতিতে মেসির না খেলার বিষয়ে আয়োজকদের কাছে ব্যাখ্যা চেয়ে বিবৃতি দিয়েছে হংকং সরকার।

জানা গেছে, এদিন ইন্টার মায়ামি ও হংকং-এর খেলা দেখতে মাঠে ছিলেন ৩৮ হাজার ৩২৩ জন দর্শক। টিকেটের জন্য তাদের গুনতে হয় এক হাজার হংকং ডলার। বিশ্বকাপজয়ী ফুটবল জাদুকরকে দেখতে অনেকে আবার এর চেয়েও বেশি অর্থ খরচ করেন। সবাই মেসির খেলা দেখার আশায় ছিলেন। কিন্তু এদিন পুরোটা সময় বেঞ্চেই বসে থাকতে দেখা যায় মেসিকে। হ্যামস্ট্রিংয়ে হালকা চোট থাকায় বিশ্বকাপজয়ী তারকাকে খেলাননি মায়ামির কোচ জেরার্দো মার্তিনো।

ম্যাচের শুরুতে পরিস্থিতি স্বাভাবিক থাকলেও দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে এসে মেসিকে মাঠে নামানোর দাবিতে স্লোগান দিতে থাকেন দর্শকরা। ম্যাচের শেষ দিকে যখন সবাই বুঝতে পারেন যে মেসিকে আর নামানো হবে না, ক্ষোভে ফেটে পড়েন দর্শকরা। দিতে থাকেন দুয়ো। এসময় অনেকে স্লোগান দিতে থাকেন, ‘রিফান্ড’ রিফান্ড’।

এমনকি দর্শকদের দুয়োর শিকার হন মায়ামির মালিকদের একজন ও সাবেক ইংলিশ তারকা ফুটবলার ডেভিড বেকহ্যামও। সমর্থনের জন্য সবাইকে যখন ধন্যবাদ জানান তিনি, দর্শকরা তখন বুড়ো আঙুল নিচের দিকে রেখে (অসম্মতিসূচক) ক্ষোভ প্রকাশ করেন।

শুধু কি মেসি, ইন্টার মায়ামির আরেক বড় তারকা লুইস সুয়ারেজকেও মাঠে নামায়নি দলটি। উরুগুয়ের স্ট্রাইকারের হাঁটুতে চোট আছে। ঝুঁকি এড়াতে তাদের মাঠে নামানো হয়নি, ম্যাচের পর বলেন মার্টিনো। একই সঙ্গে দর্শকদের কাছে ক্ষমাও চান তিনি।

মার্টিনো বলেন, “আমরা বুঝি যে লিও (মেসি) ও সুয়ারেস না খেলায় ভক্তরা খুব হতাশ হয়েছেন। এটাও বুঝি অনেক দর্শক খুব বেশি হতাশ হয়েছেন, তাদের কাছে আমরা ক্ষমা চাইছি। লিও ও লুইসকে কিছু সময়ের জন্য যদি মাঠে নামাতে পারতাম, কিন্তু তাতে অনেক বড় ঝুঁকি নেওয়া হতো।”



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭