ইনসাইড গ্রাউন্ড

বিপিএল ছাড়ছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক বাবর


প্রকাশ: 05/02/2024


Thumbnail

বিপিএলের দশম আসরে রংপুর রাইডার্সের হয়ে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন পাকিস্তানের তারকা ব্যাটার বাবর আজম। চলমান আসর শুরুর আগে যেভাবে ঢাকঢোল পিটিয়ে বাবরের নাম ঘোষণা করেছিল রংপুর, সাবেক এই পাকিস্তানি অধিনায়ক ঠিক তেমনভাবেই দলটির আস্থার প্রতিদানও দিয়েছেন। তবে বাবরের এবারের বিপিএল অধ্যায় শেষ হচ্ছে মঙ্গলবার।

জানা গেছে, বাবরকে দেওয়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের এনওসি আগামী ৭ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। যে কারণে আগামীকাল (মঙ্গলবার) দুর্দান্ত ঢাকার বিপক্ষে ম্যাচ খেলেই বাবর পাকিস্তানে ফিরে যাবেন। এমন একজন ইনফর্ম ব্যাটারকে হারানো রংপুর ফ্র্যাঞ্চাইজির জন্য দুঃসংবাদই বটে।

শুধুমাত্র বাবরই নন, আফগানিস্তান অলরাউন্ডার আজমতউল্লাহ ওমারজাই ও মোহাম্মদ নবীরাও চলে যাচ্ছে বিপিএল ছেড়ে। আর তাই বিদেশি ক্রিকেটার সংকটে রংপুর রাইডার্স।

রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইশতিয়াক সাদেক বলেন, ‘আমরা বাবরকে খুব বেশিই মিস করবো। বাবর আজম আমাদের সঙ্গে সর্বশেষ ম্যাচটা খুব সম্ভবত ৬ তারিখ খেলবে। সে আরো কিছুদিন থাকার চেষ্টা করছে, কিন্তু সেটি হওয়ার সম্ভাবনা নেই।’

বাবর অবশ্য আরও এক ম্যাচ বেশি খেলতে চেয়েছেন। নিজের ইচ্ছার কথা পিসিবিকে জানিয়েছেন এ ওপেনার। কিন্তু সবুজ সংকেত মিলবে সে সম্ভাবনা নেই বললেই চলে।

বিপিএলের চলতি আসরে ৫ ইনিংসে দুই হাফ সেঞ্চুরি; দুশোর বেশি রান করেছেন যুগের অন্যতম সেরা ক্রিকেটার বাবর আজম। টানা তিন জয়ের পরও পাক ব্যাটারের অনুপস্থিতি সংকট তৈরি করেছে সাকিব-সোহানদের দলে।

তবে একঝাক নতুন তারকার খোঁজে রংপুর। নতুন করে আরও তিন ক্রিকেটারকে দলে ভেড়াচ্ছে দলটি। দক্ষিণ আফ্রিকার তিন তারকা ক্রিকেটার রসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস ও ইমরান তাহিরকে আনছে তারা। এছাড়া ২০ ফেব্রুয়ারির দিকে নিকোলাস পুরানেরও রংপুরের ডেরায় যোগ দেওয়ার কথা রয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭