ক্লাব ইনসাইড

ইবির ছাত্রী হল থেকে ফুল ছিঁড়লে সিট বাতিল


প্রকাশ: 05/02/2024


Thumbnail

কথায় আছে ফুল সৌন্দর্য ও ভালোবাসার প্রতীক। ফুল গাছে থাকলে দীর্ঘদিন ফুলের সৌন্দর্য উপভোগ করা যায়। আর তাই সম্প্রতি ফুল ছিড়তে নিষেধাজ্ঞা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হল প্রশাসন।

‘ফুল ছেড়া নিষেধ, ফুল ছিড়লেই সিট বাতিল করা হবে’ এমনই আদেশ সম্বলিত একাধিক প্ল্যাকার্ড সাঁটানো হয়েছে হল প্রাঙ্গনের ফুল বাগানের বিভিন্ন স্থানে। প্ল্যাকার্ডেও রয়েছে হলটির প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডলের স্বাক্ষর।

এদিকে বিষয়টি নিয়ে হলটির আবাসিক ছাত্রীদের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এই সিদ্ধান্তকে অনেকেই হাস্যকর ও অযৌক্তিক বলে দাবি করেছেন। বিষয়টি কথা হয়েছে হলটির একাধিক আবাসিক ছাত্রীর সঙ্গে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রী জানিয়েছেন, ফুল হলের সৌন্দর্য বৃদ্ধি করেছে। হল প্রাঙ্গনে ফুলের বাগান করায় প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি। ফুল যদি গাছে থাকে তাহলে আমরা অনেক দিন ফুলের সৌন্দর্য উপভোগ করতে পারব। আর ফুল যদি ছিড়ে হাতে নেওয়া হয়, তাহলে সেটা কিছু সময় পরেই সৌন্দর্য হারিয়ে ফেলবে। তাই বলে ফুল ছেঁড়ার জন্য সিট বাতিলের সিদ্ধান্তের বিষয়টি সম্পূর্ণ অযৌক্তিক। ফুল ছেঁড়া থেকে রক্ষার্থে হল প্রশাসন জরিমানা করে বা ভিন্নভাবে সতর্ক করতে পারতো। তাছাড়া হলে সিসিটিভি ক্যামেরা রয়েছে। কারা নিষেধাজ্ঞা না মেনে ফুল ছিড়ছে সেটা সহজেই চিহ্নিত করা যায়।

এদিকে বিষয়টি প্রকৃতপক্ষে এমন নয় বরং নিছক সতর্কবার্তা বলে দাবি করেছেন হল কর্তৃপক্ষ।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল জানান, সিট বাতিল করা হবে বলা থাকলেও, ব্যাপারটা তেমন নয়। অনেক মেয়েই বিনা কারণে ফুল ছিঁড়ে বাগানের সৌন্দর্যকে নষ্ট করছে। শুধু সচেতনতা সৃষ্টিতে এমনটি করা হয়েছে বলে জানান তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭