ইনসাইড গ্রাউন্ড

ফোডেনের দুর্দান্ত হ্যাটট্রিকে জিতল ম্যানচেষ্টার সিটি


প্রকাশ: 06/02/2024


Thumbnail

নিজেদের মাঠের খেলায় ব্রেন্টফোর্ডকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। প্রথমার্ধে সমতায় ফেরার পর, দ্বিতীয় হাফে নিজের হ্যাটট্রিক পূরণ করে দলকে সহজ জয় এনে দেন সিটির ইংলিশ তারকা ফিল ফোডেন। এই জয়ে টেবিলের দুইয়ে উঠে এলো সিটিজেনরা।

সোমবার (৫ ফেব্রুয়ারি) রাতে কমিউনিটি স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটি ৩-১ গোলে জয় পেয়েছে ব্রেন্টফোর্ডের বিপক্ষে। ব্রেন্টফোর্ডের হয়ে গোল করেছেন নিয়াল মুপে। আর সিটির হয়ে হ্যাটট্রিক করেছেন ফোডেন।

ম্যাচের ২১ মিনিটে ব্রেন্টফোর্ডের গোলরক্ষকের লম্বা কিক পেয়ে যান নিয়াল মুপে। বল পেয়ে দুর্দান্ত গতিতে ম্যান সিটির ডি-বক্সে ঢুকে গোল করেন ফরাসি এই স্ট্রাইকার। যদিও এই গোলের পেছনে সিটির ডিফেন্ডারদেরও ভুল ছিল। এদিকে এবারের প্রিমিয়ার লিগে প্রথম গোলরক্ষক হিসেবে অ্যাসিস্ট করলেন ব্রেন্টফোর্ডের ফ্লেকেন।

এরপর খেলা পুরোপুরি নিজেদের নিয়ন্ত্রণে নেয় সিটিজেনরা। প্রথম হাফে যোগ করা সময়ে গোল করেন ফোডেন। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ফের ব্রেন্টফোর্ডের জালে বল পাঠান তিনি। ডি ব্রুইনের ক্রস বক্সে থাকা ফোডেন কোনাকুনিভাবে হেড করে গোল করেন।

৭০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে সিটিকে সহজ জয় এনে দেন ২৩ বছর বয়সী ইংলিশ তারকা। প্রিমিয়ার লিগে ফোডেনের দ্বিতীয় হ্যাটট্রিক এটি। প্রথমটি তিনি করেছিলেন ২০২২ সালে। বাকি সময়ে সফরকারীরা কয়েকটি সুযোগ পেলেও ব্যবধান আর বাড়েনি।

২২ ম্যাচে ১৫ জয় ও ৪ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪৯। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় তিনে আছে আর্সেনাল। ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭