ইনসাইড পলিটিক্স

আমি যদি হেরে গিয়ে থাকি তাহলে বঙ্গবন্ধু হেরে গিয়েছে: কাদের সিদ্দিকী


প্রকাশ: 06/02/2024


Thumbnail

বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, আমি যদি সত্যিকারের হেরে গিয়ে থাকি তাহলে বঙ্গবন্ধু হেরে গিয়েছে, জাতি যদি মনে করে মুক্তিযোদ্ধাকে চায় না, দেশ স্বাধীন চায় না? তাহলে বলবো আমি হেরে গেছি আর সাথে বঙ্গবন্ধু হেরে গিয়েছে। 

মঙ্গলবার ( ৬ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়াম হলরুমে সমসাময়িক রাজনীতি নিয়ে মিট দ্য প্রেসে তিনি একথা বলেন।

এসময় বঙ্গবীর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বলেন, সাধারণ মানুষ ভোট প্রয়োগ করতে পারেনি, যারা কেন্দ্রে যায়নি, তাদের ভোট জালিয়াতি করেছে। সাধারণ মানুষ ৫% ভোট দিতে যায়নি, আর যারা অন্য দল করে তাদের ১% ভোটারও ভোট দিতে যায়নি। সখীপুর বাসাইলে ২৯ থেকে ৩০ হাজার ভোট চুরি করা হয়েছে। যারা ডিউটিতে ছিল প্রাথমিকের শিক্ষকরা তারা যদি চুরি করে, তাহলে জাতি তাদের কাছ থেকে কি শিখবে। জাতি খুব অসহায় হয়ে পড়েছে এদের হাতে।

তিনি আরও বলেন, সংসদ আছে সংসদ সদস্যের কোন মর্যাদা নাই, রাজনীতি আছে নেতাদের মূল্যায়ন নাই, আমেরিকা এই নির্বাচন মেনে নিলো কি নিলো না সেইটা দেখার বিষয় না, তবে আমার দেশের মানুষ খুশি হলো কিনা এইটা হলো বড় বিষয়, তবে আমি জানি নির্বাচন সুষ্ঠু হয়নি ও মানুষ খুশি না। সরকার স্বস্তিতে নাই, নির্বাচন যদি ৭০% হত, তাহলে ভালো হত। কিন্তু কোথাও ২৫% ভোট হয়নি, সরকার স্বস্তিতে থাকার জন্য মানুষের আস্থা কুড়াতে হবে, এই সংসদ চলে না তবে জোর করে চালাচ্ছে। যেভাবে নির্বাচন করছে এই সরকার, এভাবে কেন্দ্রে ভোট দিতে মানুষ যাবে না। মানুষের অনিহা চলে এসেছে কেন্দ্রে না যাওয়ার। আমি নির্বাচন করেছি অনিয়ম হয়েছে, কিন্তু কথা হলো চোরের বিচার চোরের কাছে দিব নাকি? তাই কোথাও অভিযোগ দেয়নি।

এসময় টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাড. জাফর আহমেদ, সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭