ইনসাইড গ্রাউন্ড

দক্ষিণ আফ্রিকায় ছিনতাইয়ের শিকার ক্যারিবীয় ক্রিকেটার


প্রকাশ: 06/02/2024


Thumbnail

পুরো সিনেমার দৃশ্যের মতোই দক্ষিণ আফ্রিকায় ছিনতাইয়ের শিকার হয়েছেন ক্যারিবীয় ক্রিকেটার ফ্যাবিয়ান অ্যালেন। এসএ টি-২০ লিগ খেলতে গিয়ে দেশটির জোহানেসবার্গে বন্দুক ঠেকিয়ে তার থেকে মোবাইলসহ ব্যক্তিগত জিনিসপত্র ও ব্যাগ ছিনতাই করা হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে দক্ষিণ আফ্রিকা লিগে খেলতে যাওয়া ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। 

জানা গেছে, জোহানেসবার্গের জনপ্রিয় স্যান্ডটন সান হোটেলের বাইরে ফ্যাবিয়ানকে জিম্মি করে ঐ ছিটতাই করা হয়েছে। উইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ঘটনার সত্যতা স্বীকার করে জানানো হয়েছে, সন্ত্রাসীরা অ্যালেনের কোন ক্ষতি করেনি।

এ বিষয়ে ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘ঘটনার পর জোহানেসবার্গে থাকা আমাদের হেড কোচ আন্দ্রে কোলে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন। উইন্ডিজের আরেক ক্রিকেটার ওবেদ ম্যাকাইয়ের সঙ্গে তার কথা হয়েছে। তিনি ঠিক আছেন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড ও অ্যালেনের দল পার্ল রয়েল বিষয়টি নিয়ে আরও বিস্তারিত তথ্য দিতে পারবে।’

তবে পার্ল রয়্যালস দল এমন কোনও ঘটনার কথা স্বীকার করেনি। এসএ টি-২০ লিগের মুখপাত্র ঘটনার কথা স্বীকার করলেও জানিয়েছেন, ঘটনাস্থলে থাকা এক পুলিশ অফিসারের কাছে এ বিষয়ে কোনো তথ্য নেই।

উল্লেখ্য, এর আগেও এক ক্রিকেটারের সঙ্গে এমন ঘটনা হয়েছিল। অ্যালেনের সঙ্গে হওয়ার ঘটনায় চাপ বাড়ছে আয়োজকদের ওপরে। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে খেলা ক্রিকেটারদের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭