ইনসাইড গ্রাউন্ড

শিরোপা থেকে একধাপ দূরে বাঘিনীরা


প্রকাশ: 07/02/2024


Thumbnail

কথায় আছে আত্মবিশ্বাস থাকলে সফলতা নিজেই ধরা দেয় হাতের মুঠোয়। ঠিক যেন তারই প্রতিফলন ঘটলো সাইফুল বারী টিটুর শিষ্যদের মাঝে।
 
ফাইনাল সে তো নিশ্চিত হয়েছে আগেই। তবুও পারফরম্যান্সে নেই কোনো ঘাটতির ছাপ। আক্রমণের ফুলঝুরি ছুটিয়ে রক্ষণে তালগোল পাকানো ভুটানের জালে গোল উৎসবের মধ্য দিয়ে আবারও নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিলো বাংলাদেশের বাঘিনীরা।

গেলো সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ম্যাচে  ৪-০ গোলে ভুটানকে পরাজিত করে বাংলাদেশ।

লড়াই চলছিলো সমানে সমান। শিরোপার লড়াইয়ে পিছু হটতে নারাজ যেন দুই দলই। অবশেষে ঠিক ১৮তম মিনিটে ধারাবাহিক আক্রমণকে পূর্ণতা দিয়ে ম্যাচের লিড নিজেদের দখলে নেয় বাংলাদেশ। ছয় গজের বক্সে যেন শুরু হয় বাঘিনীদের গোল উৎসব।

একের পর এক গতিশীল বল আটকাতে রীতিমতো হিমশিম খেতে হয় ভুটানের চার ডিফেন্ডারকে। ফলে বল পেয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে দারুণ ছন্দে ডান পায়ের শটে জাল কাঁপান মিতু।

এদিকে মিতুর উদ্যমকে ধরে রেখে ৩০ মিনিটের মাথায় প্রতিপক্ষের গোলরক্ষক দীক্ষা রাইকে পরাস্ত করে দলকে আরও একটি গোল উপহার দেন ঐশী। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় লাল-সবুজ জার্সিধারীরা। বিরতির পরও একইভাবে নিজেদের নৈপুণ্য বজায় রেখে অবশেষে ভুটানকে পরাজিত করে বাংলাদেশ।

আর এভাবেই চার দল নিয়ে আয়োজিত এবারের প্রতিযোগিতায় পয়েন্ট তালিকার শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করে বাংলাদেশ। তিন ম্যাচে তাদের অর্জন পূর্ণ ৯ পয়েন্ট।

ইতোমধ্যেই সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা ভারতের সাথে শিরোপা জয়ের লড়াইয়ে বাংলাদেশ পেয়েছে ফাইনালের টিকিট। আগামীকাল বৃহস্পতিবার একই ভেন্যুতে সন্ধ্যা ৬টার দিকে শিরোপা জয়ের লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

আর আফঈদা, স্বপ্নাদের চোখ এখন সেই ফাইনালে। শক্ত মনোবল, টিম স্পিরিট এবং আক্রমণাত্মক পারফরম্যান্স কি পারবে বাঘিনীদের হাতে শিরোপা তুলে দিতে? এখন অপেক্ষা শুধু সময়ের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭