ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুর সদর হাসপাতালে অভিযান, ৫ দালালের দন্ড


প্রকাশ: 07/02/2024


Thumbnail

লক্ষ্মীপুর সদর হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের হয়রানির অভিযোগে পাঁচজনকে দশদিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (৭ জানুয়ারি) দুপুরে হাসপাতাল প্রাঙ্গণ থেকে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) লক্ষ্মীপুর কার্যালয়ের সদস্যরা অভিযান চালিয়ে রোগীদের হয়রাণির দায়ে নয়জনকে আটক করে।

 

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। এদের মধ্যে পাঁচজন দোষী সাব্যস্ত হওয়ায় তাদের প্রত্যেকের দশদিন করে বিনাশ্রম কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ক্যথোয়াইপ্রু মারমা।

 

দণ্ড প্রাপ্তরা হলেন- ওমর ফারুক (২৭), আমিনুল (২৩), রহমান আল আজাদ (৩৭), সুজন (২৩) ও আকরাম হোসেন (২৭)। 

 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ক্যথোয়াইপ্রু মারমা বলেন, প্রান্তিক জনগণ সদর হাসপাতালে চিকিৎসাসেবা নিতে এসে এদের হাতে বিভিন্নভাবে হয়রানির শিকার হয়। যা আইনত অপরাধ।

 

রোগী হয়রানির দায়ে অভিযান চালিয়ে নয়জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে যাচাই-বাছাই করে পাঁচজন দোষী সাব্যস্ত হয়। তারা নিজেদের দোষ স্বীকার করায় প্রত্যেকের দশদিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সিভিল সার্জন ডা: আহমেদ কবীর বলেন, ‘সদর হাসপাতালকে ঘিরে প্রতিনিয়ত দালালচক্র ওৎ পেতে থাকেন। কোনো রোগী হাসপাতালে এলে তারা রোগীদের পিছু নেন। বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার বা হাসপাতালগুলোতে রোগীদের ভাগিয়ে নেওয়ার চেষ্টা করেন তারা। দালালদের বিষয়টি আমরা নিয়মিত আইনশৃঙ্খলা মিটিংয়ে বলে আসছি, যাতে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে অভিযান চালানো হয়’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭