ইনসাইড ইকোনমি

বাংলাদেশ ব্যাংক কো-অপারেটিভের উদ্যোগে বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/04/2018


Thumbnail

বাংলাদেশ ব্যাংক কো-অপারেটিভের উদ্যোগে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীর মেধাবী সন্তানদের ‘আলাউদ্দিন ছাত্র বৃত্তি’ প্রদান করেছে বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতি।

বৃহস্পতিবার  ব্যাংকের ব্যাংকিং হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন গভর্নর ফজলে কবির। সমিতির চেয়ারম্যান গাজী সাইফুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডেপুটি গভর্নর এস.এম মনিরুজ্জামান ও প্রাক্তন ডেপুটি গভর্নর এস.কে সুর চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সমিতির সম্পাদক মোঃ রজব আলী।

গভর্নর ফজলে কবির বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীতে জ্ঞান, তথ্য ও অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকাশক্তি হিসেবে আবির্ভূত হবে। তাই তরুণদের মেধার বিকাশ ও সঠিক রক্ষণাবেক্ষন একান্ত প্রয়োজন। গভর্নর সামাজিক দায়বোধ, নৈতিকতা ও মানবিকতার মতো বৈশিষ্ট্যগুলো সবসময় লালনের মাধ্যমে উন্নত দেশ গড়ার কারিগর হওয়ার জন্য বৃত্তি প্রাপ্তদের প্রতি আহবান জানান। গভর্নর শিক্ষার্থীদের মেধার বিকাশ এবং তাদের সৃজনশীলতায় অনুপ্রেরণা প্রদানে কো-অপারেটিভের ছাত্র বৃত্তি কর্মসূচিরও প্রশংসা করেন।

অনুষ্ঠানে ২০১৭ সালে প্রাথমিক, জুনিয়র, এসএসসি ও এইচএসসি উর্ত্তীন ৪শ ৭০জন শিক্ষার্থীকে বৃত্তি ও সনদ প্রদান করা হয়। সমিতির সম্পাদক মোঃ রজব আলী জানান, ২০০৮ সাল থেকে সমিতির উদ্যোগে চালুকৃত আলাউদ্দিন মেধা ছাত্র বৃত্তি পেয়েছে প্রায় ৪ হাজার শিক্ষার্থী।

বাংলা ইনসাইডার/এসএ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭