ইনসাইড পলিটিক্স

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করে বিচারের দাবি


প্রকাশ: 09/02/2024


Thumbnail

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার ষড়যন্ত্র উন্মোচনের জন্য ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছেন ফেনী-১ আসনের সংসদ সদস্য (এমপি) আলাউদ্দিন আহম্মদ চৌধুরী নাসিম।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে দেওয়া বক্তব্যে এই দাবি জানান তিনি।

আলাউদ্দিন নাসিম বলেন, আমরা যারা ৭৫-এর পরে রাজনীতিতে এসেছি, তাদের সামনে একটিই লক্ষ্য ছিল, একটিই দ্রোহ নিয়ে আমরা রাজনীতিতে এসেছিলাম মুজিব হত্যার বদলা নেব, মুজিব হত্যার পরিণাম, বাংলা হবে ভিয়েতনাম। এই বক্তব্যগুলো দিয়ে আমরা রাজপথ প্রকম্পিত করেছি।

তিনি আরও বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যার বিচার করে আমাদেরকে সেই কলঙ্ক থেকে উদ্ধার করেছেন। কিন্তু আমি মনে করে সেটিই যথেষ্ট নয়।

ফেনী-১ আসনের এমপি বলেন, মুক্তিযুদ্ধ যেমন শুধু ৯ মাসের মুক্তিযুদ্ধ নয়, ঠিক একইভাবে বঙ্গবন্ধু হত্যা শুধু নিছক হত্যাকণ্ড নয়, তার পেছনে রয়েছে দীর্ঘ একটি ষড়যন্ত্র। ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য আমি দাবি করব আজকের এখানে একটি কমিশন গঠন করে সেই খুনি জিয়াউর রহমানসহ সবার মুখোশ উন্মোচিত করার জন্য।

আলাউদ্দিন নাসিম বলেন, আমি মনে করি সেই (বঙ্গবন্ধু) হত্যাকাণ্ডের মুখোশ উন্মোচন যদি করেন, আজকের যেই অপরাজনীতির হোতারা এখানে অপরাজনীতি করছেন লন্ডনে বসে নির্দেশ দিয়ে, বিভিন্নভাবে দেশে জ্বালাও-পোড়াও অগ্নিসংযোগ করে দেশের অর্থনীতিকে ধ্বংসের চক্রান্ত করছেন। বিচারের মাধ্যমে ষড়যন্ত্র উন্মোচন করে তাকে বিচারের মাধ্যমে দোষী সাব্যস্ত করে তার তৈরি বিএনপিকে এই দেশের রাজনীতি থেকে চিরতরে বিতাড়নের মাধ্যমেই শুধু এই দেশে সুষ্ঠু রাজনীতির ধারা বজায় রাখা সম্ভব।

ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী এবং আইনমন্ত্রী আছেন, আপনারা বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র উন্মোচনের জন্য একটি ট্রাইব্যুনাল গঠন করবেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭