ইনসাইড বাংলাদেশ

জাবি ইস্যুতে র‌্যাব: বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আরও কঠোর হওয়া উচিত


প্রকাশ: 09/02/2024


Thumbnail

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনা প্রসঙ্গে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, আমরা যাদের আটক করছি, তাদের কাছ থেকে যে তথ্য পেয়েছি, তা অ্যালার্মিং (উদ্বেগজনক)। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আরও কঠোর হওয়া উচিত।’  

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা বলেন। দলবদ্ধ ধর্ষণের মামলায় গ্রেপ্তার হওয়া আসামি মামুনুর রশিদ ওরফে মামুনের বরাত দিয়ে র‌্যাব বলছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এমন অপকর্ম হামেশাই ঘটছে। অনেক ক্ষেত্রেই ভুক্তভোগীরা ভয়ভীতি ও লোকলজ্জার ভয়ে এসব প্রকাশ করেন না। এক প্রশ্নের জবাবে র‌্যাবের মুখপাত্র গণমাধ্যমকে এই কথা বলেন।

র‌্যাবের মুখপাত্র আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে যারা মাদক ব্যবসায়ী, অনৈতিক কাজ যারা করছেন, তাদের প্রবেশের ক্ষেত্রে দায়িত্ব অবশ্যই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিতে হবে। আমরা যাদের আটক করছি, তাদের কাছ থেকে যে তথ্য পেয়েছি, তা অ্যালার্মিং (উদ্বেগজনক)। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আরও কঠোর হওয়া উচিত।’

গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় অন্যতম অভিযুক্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান ও তার তিন সহযোগীকে গত শনিবার রাতেই গ্রেপ্তার করেছিল পুলিশ। গত বুধবার রাজধানীর ফার্মগেট এলাকা থেকে মামুনকে এবং ধর্ষণের ঘটনায় অন্যতম সহায়তাকারী মো. মুরাদকে (২২) নওগাঁ থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

গতকালের সংবাদ সম্মেলনে র‌্যাব বলে, মোস্তাফিজের সঙ্গে মামুনের সুসম্পর্ক ছিল। এ কারণে মোস্তাফিজদের অনেক চাহিদা মামুন পূরণ করতেন। মামুন বলেছেন, তিনি ও মোস্তাফিজ এ ঘটনায় সরাসরি যুক্ত।

র‌্যাব বলছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত হয়েও নিয়মিত যাতায়াত ছিল মামুনুর রশিদ ওরফে মামুনের (৪৪)। মামুন নিয়মিত কক্সবাজার থেকে ইয়াবা এনে ক্যাম্পাসে বিক্রি করতেন। গত শনিবার রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের একটি কক্ষে স্বামীকে আটকে রেখে তার স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের মূল পরিকল্পনাকারী এই মামুন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭