কালার ইনসাইড

গহনা আমাদের মেয়েদের জীবনের সম্পদ : অপু বিশ্বাস


প্রকাশ: 09/02/2024


Thumbnail

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে থেকে শুরু হয়েছে ‘বাজুস ফেয়ার-২০২৪।’ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) তিন দিনব্যাপী এই আয়োজনের প্রথমদিন বিকেল ৩ টায় ‘সেলিব্রিটিদের লাইফ স্টাইলে গহনা’ শীর্ষক সেমিনারে উপস্থিত ছিলেন শোবিজ অঙ্গনের জনপ্রিয় ও বর্ষীয়ান সব তারকারা। এই অনুষ্ঠানে হাজির ছিলেন ঢালিউড কুইন অপু বিশ্বাসও।

সেখানেই গহনা নিয়ে নিজের ভাবনা ও স্মৃতিচারণ করেন অপু বিশ্বাস জানান, গহনা মেয়েদের জীবনের একটা সংরক্ষিত সম্পদ।

অপু বিশ্বাস বলেন, ‘গহনা আমাদের মেয়েদের জীবনের সম্পদ। আমি আমার ব্যক্তিজীবনে গহনা সংগ্রহ করতে দেখেছি আমার মাকে। কোনো একটা বড় বিপদে আমি সেই গহনা গুলো কাজে লাগাতে পেরেছি। গহনা মেয়েদের জীবনের একটা সংরক্ষিত সম্পদ।’ 

স্বর্ণকে সঞ্চয় হিসেবে উল্লেখ করে অপু বলেন, ‘গ্রামে যারা এখনো ব্যাংকিং বুঝে না তারা কিন্তু একটা ডিপোজিট বুঝে, সেটা হলো গহনা। গহনার সঙ্গে অনেক স্মৃতি লুকানো থাকে। আমার মা নেই তিন বছর। আমি কিন্তু কোনো প্রোগ্রাম বা সিনেমা কেন্দ্রীক কোনো ওপেনিংয়ে গেলে আমার মায়ের গহনা পরে যাই। আমার মনে হয় আমার মায়ের আশীর্বাদ আছে আমার সঙ্গে।’

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, ‘বাজুস ফেয়ার-২০২৪’ দেশীয় জুয়েলারি শিল্পকে সমৃদ্ধশালী করার পাশাপাশি বিশ্ববাজারে একটি নতুন অবস্থান তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে। দেশের স্বর্ণ শিল্পীদের হাতে গড়া নিত্য-নতুন আধুনিক ডিজাইনের অলংকারের পরিচিতি বাড়বে।

এবার বাজুস ফেয়ারে ৯টি প্যাভিলিয়ন, ১৭টি মিনি প্যাভিলিয়ন ও ১৫টি স্টলে দেশের স্বনামধন্য ৪১টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭