ইনসাইড গ্রাউন্ড

আন্ডারটেকারকে দেখে অবাক সৌদিবাসী, ম্যাচে রোনালদোর ক্ষোভ


প্রকাশ: 09/02/2024


Thumbnail

এবার এক অপ্রত্যাশিত ঘটনার সম্মুখীন হলো সৌদিবাসী। গতকাল সৌদি আরবের কিংডম অ্যারেনায় রিয়াদ সিজন কাপের ফাইনালে ট্রফি উন্মোচন করলেন রেসলিংয়ের দানবখ্যাত কিংবদন্তি দ্য আন্ডারটেকার। আর তা দেখে বেশ অবাকই হয়েছেন সৌদিবাসীসহ ক্রিস্টিয়ানো রোনালদোও।

এ দিন ইনজুরি কাটিয়ে এই প্রীতি ম্যাচ দিয়েই মাঠে ফেরেন কদিন আগে ৩৯তম জন্মদিন পালন করা এই ফরোয়ার্ড। যদিও ম্যাচে আল হিলালের কাছে ২-০ গোলে হেরেছে তার দল আল নাসর। কিন্তু ম্যাচজুড়ে আলোচিত ছিলেন রোনালদো। বেশ কয়েকবার মাঠেই হারিয়েছেন মেজাজ।

প্রথমে চড়াও হন গ্যালারির দর্শকদের ওপর। তাকে ক্ষেপাতে লিওনেল মেসির নামে স্লোগান দেন দর্শকরা। জবাব দিয়ে রোনালদো বলেন, 'আমি ক্রিস্টিয়ানো, মেসি নই।'

এরপর ড্রেসিংরুমে যাওয়ার পথে রোনালদোর দিকে আল হিলালের জার্সি ছুড়ে মারেন এক সমর্থক। রোনালদো সেই জার্সি তুলে নিয়ে তা নিজের ঊরুতে ঘষতে শুরু করেন। কিছুক্ষণ পর আবার সেই জার্সি গ্যালারিতে ছুড়ে মারেন তিনি।

ম্যাচের শুরু থেকে খুব বেশি দাপট দেখানো হয়নি আল-নাসরের। ম্যাচের শুরুর ৩০ মিনিটেই জোড়া গোল হজম করে পিছিয়ে পড়ে তারা। সেই ধাক্কা থেকে আর ফিরে আসা হয়নি তাদের। আল হিলালের জালে কোনোভাবেই বল জড়াতে পারেনি তারকায় ঠাসা আল-নাসর। শুরুর ওই দুই গোলেই হার নিশ্চিত হয় তাদের।

ম্যাচের ১৭ মিনিটে আব্দুলহামিদের অ্যাসিস্ট থেকে নাসরের জাল কাঁপান সার্গেই মিলানকোভিচ। এরপর নিজেদের খানিক গুছিয়ে ওঠার চেষ্টায় ছিল রোনালদোরা। কিন্তু এরইমাঝে আরেক গোল হজম। ত্রিশ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন সালেম আলদাওসারি। তাকে গোল করতে সহায়তা করেন ম্যালকম।

এদিন ম্যাচের শুরুর একাদশেই ছিলেন রোনালদো। আফ্রিকান কাপ অভ নেশন্স শেষ করে আসা সাদিও মানে নামেন দ্বিতীয়ার্ধের শুরুতে। লিওনেল মেসির ইন্টার মায়ামির বিপক্ষে হ্যাটট্রিক করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড তালিস্কা ও ওতাভিও খেলেছেন ম্যাচের শুরু থেকে। তবে এতকিছু থেমে গিয়েছে আল-হিলাল রক্ষণের সামনে।

এমনকি গোলে শট নেয়ার পরিসংখ্যানেও পিছিয়ে ছিল নাসর। ৫৬ শতাংশ সময় বল রাখলেও মাত্র ২টি শট ছিল গোলমুখে। অন্যদিকে আল হিলাল বল দখলে রাখলেও ১০টি শট নিয়ে ৬টি গোলমুখে রাখে। কিন্তু শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দিয়েছিল শুরুর ওই দুই গোল। তাতেই রিয়াদ সিজন কাপের ট্রফি যায় আল-হিলালের ঘরে।

ম্যাচশেষে আল হিলালের খেলোয়াড়রা আল নাসরকে গার্ড অব অনার দেওয়ার সিদ্ধান্ত নেন। রোনালদোর নেতৃত্বে দুই পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকা আল হিলাল ফুটবলারদের মাঝখান দিয়ে যেতে থাকেন আল নাসর ফুটবলাররা। কিন্তু ওই সময়ই রোনালদোর সামনে পড়ে যান এক কর্মী। তাকে বেশ ক্ষোভ নিয়েই দূরে সরতে বলেন রোনালদো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭