ওয়ার্ল্ড ইনসাইড

নির্বাচনের ফলাফল নিয়ে মুখ খুললেন মরিয়ম নওয়াজ


প্রকাশ: 09/02/2024


Thumbnail

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস চেয়ারম্যান ও দলটির প্রধান সংগঠক মরিয়ম নওয়াজ অবশেষে নির্বাচনের ফল নিয়ে মুখ খুললেন। তিনি বলেন, কেন্দ্রে তাদের দল একক সংখ্যাগরিষ্ঠ হিসেবে প্রতিষ্ঠিত হবে। খবর সামা টিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের একটি পোস্টে মরিয়ম বলেন, গত রাতে গণমাধ্যমের একটি অংশ ইচ্ছাকৃতভাবে মিথ্যা প্রচার চালিয়েছে। আলহামদুলিল্লাহ, পিএমএলএন কেন্দ্রে এবং পাঞ্জাবে একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে আবির্ভূত হয়েছে। কিছু আসন এখনো ফল প্রকাশের অপেক্ষায় আছে। চূড়ান্ত ফল পাওয়া মাত্রই এমএনএস বিজয়ী বক্তৃতার জন্য পিএমএলএনের সদর দপ্তরে যাবে। ইনশাআল্লাহ, সঙ্গে থাকুন।

এদিকে, আলজাজিরার প্রতিবেদন বলছে, ২৬৫ আসনের মধ্যে এখন পর্যন্ত ১৩৬টি আসনের ফল ঘোষণা করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন। পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ৫৪টি আসনে জয় নিয়ে এখনো এগিয়ে রয়েছেন। এ ছাড়া দ্বিতীয় স্থানে রয়েছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পিএমএল-এন। তার দল পেয়েছে ৪২টি আসন।

এর আগে, বৃহস্পতিবার পাকিস্তানজুড়ে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ বন্ধ হওয়ার ১৮ ঘণ্টা পর শুরু হয় ফল ঘোষণা। পাকিস্তানের যে কোনো নির্বাচনের জন্য এই বিলম্বের পরিমাণ অনেকটাই অস্বাভাবিক বলে মন্তব্য করেছেন বিশ্লেষকরা।

নির্বাচনের ফল নিয়ে টানাপোড়েনের মধ্যেই নতুন চাঞ্চল্য সৃষ্টি করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। কারাগারে বসেই নিজেকে বিজয়ী ঘোষণা করেছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে তিনি এমন দাবি করেন।

পোস্টে ইমরান খান বলেন, সম্ভাব্য সকল পন্থা অবলম্বনের পরও জনগণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আজ জবাব দিয়েছে। যেভাবে করে আমরা বারবার বলে আসছি, যার সময় এসে গেছে তাকে কোনো শক্তিই প্রতিহত করতে পারবে না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭