কালার ইনসাইড

সন্তানের সব পুরস্কার মা-বাবাদের জন্যই: চঞ্চল চৌধুরী


প্রকাশ: 09/02/2024


Thumbnail

জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী মাঝে মাঝে  মা-বাবাদের নিয়ে হৃদয় ছুঁয়ে যাওয়া মূলক কিছু কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। ভীষণ বাবা-মা ভক্ত এই অভিনেতার এসব লেখা তার অনুরাগীদেরও মন ছুঁয়ে যায়। অভিনেতা বাবাকে হারিয়েছেন বছরখানেক হলো। বিভিন্ন সময় বাবার স্মৃতি আঁকড়ে ধরে আবেগঘন পোস্ট করেন এই অভিনেতা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গতকাল মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে চঞ্চল চৌধুরী লিখেছেন,  ‘‘হাওয়া’সিনেমার জন্য আমার শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার টা এবার বাবার হাতে তুলে দিতে পারিনি। অনেক বেদনা ছিল মনে। আমার যে কোন অর্জনে মা-বাবার প্রশান্তি আর হাসিমুখ দেখলে,সেটাই হতো আমার সবচেয়ে বড় প্রাপ্তি।

অভিনেতা লিখেছেন, ‘পত্রিকায় আমার ইন্টারভিউ গুলো কেটে,বাবা বাড়ির দেয়ালে টানিয়ে রাখতো। বাবা চলে যাওয়ার একবছর পরও বাড়ির দেয়ালের সেই পেপার কাটিং গুলো আর বাবার হাতের কমল স্পর্শ দেয়াল জুড়ে লেগে আছে।

২০১৬ সালে আয়নাবাজি’র জন্য পাওয়া শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারের সেই পত্রিকার কাটিং গুলোর কোন কোন পাশ দেয়াল থেকে খুলে পড়ছে। বাবার হাতে কালো রঙের ছোট ছোট টেপ কেটে লাগানো ভালোবাসা। আলতো করে চাপ দিয়ে খুলে যাওয়া টেপ গুলো লাগানোর চেষ্টা করলাম। মনে হলো বাবার হাতের স্পর্শ পাচ্ছি। বুকের ভেতরটায় কেমন যেন হাহাকার করে উঠলো।’ 

তিনি আরও লিখেছেন, ‘এখন বাড়িতে গেলে,ঘরময় শুধু বাবার হাতের স্পর্শ খুঁজে বেড়াই। এবার অন্ততঃ মায়ের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারটা তুলে দিতে পারলাম।

পুরস্কারটা হাতে নিয়ে মায়েরও সেই একই কথা। তোমার বাবা এগুলো দেখলে খুব খুশী হতো বাবা । সাথে সাথে চোখ ভরা আনন্দের অশ্রু। আনন্দের এই মুহুর্তটুকু বেশ কিছুদিন পর শেয়ার করলাম সবার সাথে। সন্তানের সব পুরস্কার তো মা-বাবাদের জন্যই। ’

উল্লেখ্য, গত বছরের ১৪ নভেম্বর ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২’এ ‘হাওয়া’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতার পুরস্কার গ্রহণ করছেন চঞ্চল চৌধুরী। দীর্ঘ সময় পর মায়ের হাতে তুলে দেয়ার সেই পুরস্কারের আনন্দ শেয়ার করেছেন অভিনেতা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭