ইনসাইড বাংলাদেশ

গোপালগ‌ঞ্জে সা‌হিত্য স‌ম্মেলন, সভাপ‌তি জিয়াউল হক‌ ও সাধারণ সম্পাদক আজাদ


প্রকাশ: 10/02/2024


Thumbnail

গোপালগ‌ঞ্জের মুকসুদপু‌রে সা‌হিত্য স‌ম্মেলন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। ব‌রেন্য কথা সা‌হি‌ত্যিক, ক‌বি, নাট‌্যকার ও কলা‌মিষ্ট‌দের মিলন মেলায় প‌রিনত হয় মজার আড্ডায়।

শ‌নিবার(১০ ফেব্রুয়ারী) দুপু‌রে মুকসুদপু‌রের বা‌টিকামারী‌তে অনুষ্ঠিত এ সা‌হিত্য স‌ম্মেল‌নে দে‌শের বি‌ভিন্ন এলাকার ক‌বি, সা‌হি‌ত্যিকগন উপ‌স্থিত ছি‌লেন। এ সা‌হিত‌্য স‌ম্মেল‌নে প্রধান অ‌তি‌থি হিসা‌বে উ‌প‌স্থিত ছি‌লেন স্বা‌ধীনতা পদক বিজয়ী, শিক্ষা‌বিদ, প্রাব‌ন্ধিক, বু‌দ্ধিজী‌বি ও গ‌বেষক প্রফেসর আসাদুজ্জামান।

বি‌শেষ অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন বাংলা‌দেশ সু‌প্রিম কো‌র্টের আইনজী‌বি, ক‌বি ও আইন গ‌বেষক মোঃ জিয়াউল হক, ক‌বি প্রফেসর আব্দুল হাকিম, কথা সা‌হি‌ত্যিক ও নাট্য ব্যক্তিত্ব বিএম এরশাদ, শিক্ষা‌বিদ আবুল হো‌সেন। অনুষ্ঠা‌নে সভাপ‌ত্বি ক‌রেন বহুমা‌ত্রিক লেখক এ‌কে আজাদ।

বি‌ভিন্ন জেলা থে‌কে আগত ক‌বি, সা‌হি‌ত্যিগন তা‌দের বক্তব্যে দে‌শের সা‌হিত‌্য অংগন‌কে আ‌রো সমৃদ্ধ কর‌তে দে‌শের বি‌ভিন্ন এলাকায় ছ‌ড়ি‌য়ে ছি‌টি‌য়ে থাকা ক‌বি, সা‌হি‌ত্যিক‌দের এ‌গি‌য়ে আসার আহবান জানান। এছড়া পরবর্তী প্রজ‌ন্মের জন্য ভাল ভাল ক‌বিতা, প্রবন্ধ বা সাহিত্য সৃ‌ষ্টি ক‌রে যে‌তে হ‌বে ব‌লে জানান।

প্রথম সেশ‌নে দে‌শের বি‌ভিন্ন এলাকা থে‌কে আগত ক‌বি সা‌হি‌ত্যিক‌দের মিলন মেলা ও মজার আড্ডা অনু‌ষ্ঠিত হয়। দ্বিতীয় প‌র্বে বি‌কে‌লে এক‌টি জাতীয় ক‌মি‌টি গঠন করা হয়। ভাষা সা‌হিত্য একা‌ডেমী, বাংলা‌দেশ, এই সা‌হিত‌্য স‌ম্মেল‌নের আ‌য়োজন ক‌রে। 

প‌রে মোঃ জিয়াউল হক‌কে সভাপ‌তি ও এ, কে আজাদকে সাধারন সম্পাদক ক‌রে ২১ সদস্য বি‌শিষ্ট ভাষা সা‌হিত্য একা‌ডে‌মির ২ বছর মেয়া‌দি ক‌মি‌টি গঠন করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭